রাঙামাটি সদরে সাংবাদিক সোলায়মান ও ঝিমি কামালের মনোনয়ন সংগ্রহ

55

স্টাফরিপোর্ট- ১৫ ফেব্রæয়ারি ২০১৯, দৈনিক রাঙামাটি: রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের সভাপতি তরুণ সমাজ সেবক মোহাম্মদ সোলায়মান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দৈনিক রাঙামাটির ব্যবস্থাপনা সম্পাদক ও বিভিন্ন সমাজসেবী সংস্থার সংগঠক মিসেস সুফিয়া কামাল ঝিমি। তারা দু’জনই বুধবার মনোনয়নপত্র সংগ্রহ করেন। রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র সংগ্রহ করেন মোহাম্মদ সোলায়মান। এ সময় তাদের সাথে ছিলেন পার্বত্য সর্বদলীয় ঐক্য পরিষদ এর আহবায়ক মো. ইউনুচ, সদস্য মো. কামাল উদ্দীন, শ্রমিক নেতা কাজী মো. জালোয়া, সাংবাদিক নেতৃবৃন্দসহ সমর্থকরা উপস্থিত ছিলেন।

এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার লক্ষ্যে দুপুরে জেলাপ্রশাসকের কার্যালয় থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোননয়নপত্র সংগ্রহ করেন ঝিমি কামাল। এ সময় তার সাথে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএিপি) রাঙামাটি কমিটির কার্যকরী কমিটির সহসভাপতি পদে দায়ীত্ব পালন করছে। এছাড়াও রাঙামাটি জেলা সদরের কয়েকটি সংগঠনের সদস্য হয়ে সেবামূলক কাজ করছেন। ঝিমি কামাল মনোননয়নপত্র সংগ্রহ করায় রাঙামাটি জেলা সদরের নারী সমাজ বেস উল্লোসিত।

স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সোলায়মান এসএ টিভি ও দৈনিক চট্টগ্রাম মঞ্চের রাঙামাটি জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। সাংবাদিকতরা পাশাপাশি তিনি সমাজসেবামূলক কার্যক্রমে জড়িত। তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের কার্য নির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএিপি) রাঙামাটি কমিটির কার্যকরী সদস্য, রাঙামাটি ইন্টারন্যাশনাল রেসিডেন্সিয়াল স্কুলের পরিচালক, রাঙামাটি দারুস সালাম ইসলামিক একাডেমির প্রতিষ্ঠাতাসহ বিভিন্ন সামাজিক ও ক্রিড়া সংগঠনের সাথে জড়িত রয়েছেন। ছাত্র জীবনে তিনি আঞ্চলিক সংগঠন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতির দায়িত্ব পালন করেন। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়, রাঙামাটি মেডিকেল কলেজ বাস্তবায়ন সংগ্রাম পরিষদের অন্যতম সংগঠকও ছিলেন তিনি।

মনোনয়পত্র সংগ্রহ করে রাঙামাটি সদর উপজেলাবাসীর দোয়া প্রার্থনা করেন সাংবাদিক সোলায়মান ও ঝিমি কামাল। তারা বলেন, নির্বাচিত হলে পার্বত্য এলাকার প্রান্তিক জনগোষ্ঠির মাঝে সরকারের উন্নয়ন পৌঁছে দেয়া ও এলাকায় শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠায় ভুমিকা রাখবেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।