বিজয় রতন দে’র বাসভবনে মহানামযজ্ঞ ও মহাপ্রসাদ বিতরণ

45

॥ সংবাদ বিজ্ঞপ্তি ॥

বিশিষ্ট মানবাধিকার সংগঠক বিজয় রতন দে’র স্বর্গীয় পিতা নিরঞ্জন কুমার দে ও স্বর্গীয় মাতা কল্পনা রাণী দে’র বাৎসরিক স্মরণ উৎসব উপলক্ষে দুইদিনব্যপী মহানামযজ্ঞ ও মহাপ্রসাদ বিতরণ সম্পন্ন হয়েছে।

মঙ্গল ও বুধবার (১৮,১৯ জুলাই) পুলিশ সুপার কার্যালয় সংলগ্ন বিজয় রতন দে’র ব্যক্তিগত ভবন বি.এস ভবওন শ্রী শ্রী দক্ষিণেশ্বরী কালী মাতৃমন্দির প্রাঙ্গণে এই মহানামযজ্ঞ অনুষ্ঠিত হয়।

দু’দিনব্যপী এ অনুষ্ঠানে ভক্তকূল ও প্রয়াতের সুভার্থীরা এবং রাঙামাটির বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। শ্রী শ্রী ঠাকুর অনুকুল চন্দ্র সৎসঙ্গ আশ্রম এর সার্বিক সহযোগীতায় অনুষ্ঠানে মধ্যে ছিলো ১৮ জুলাই সকাল ১১ ঘটিকায় শ্রীমদ্ভগবত গীতা পাঠ পরিবেশনায় ছিলেন, শ্রী প্রদর্শন দেবনাথ, দুপুর ১ ঘটিকায় আনন্দ বাজারে মহাপ্রসাদ বিতরণ, বিকাল ৫ ঘটিকায় বস্ত্র বিতরণ, সন্ধ্যা ৭ ঘটিকায় অষ্টপ্রহরব্যাপী মহা-হরিনামযজ্ঞের শুভ অধিবাস র্কীর্ত্তন, রাত ১০ ঘটিকায় মনসা পুঁথি পরিবেশনায় ছিলেন শ্রী রণজিত কর ও শ্রী বিষ্ণুপদ দাশ।
১৯ জুলাইয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে ছিলো অহোরাত্র, অষ্টপ্রহরব্যাপী শ্রী শ্রী মহানামযজ্ঞ, দুপুর ১ ও রাত ৮ঘটিকায় মহাপ্রসাদ বিতরণ।

তিন দিন ব্যাপী অনুষ্ঠেয় অনুষ্ঠানে ২০ জুলাইয়ে কর্মসূচী হলো শ্রী শ্রী তারকব্রক্ষ মহাহরিনামযজ্ঞের পূর্ণাহুতি। শ্রী শ্রী নামলহরী অভিসিঞ্চনে শ্রী শ্রী বিশ্ববন্ধু-গোপালগঞ্জ, শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সম্প্রদায়-চট্টগ্রাম, শ্রী শ্রী জগন্নাথ সম্প্রদায়-চট্টগ্রাম এবং শ্রী শ্রী জয় মা সম্প্রদায়।

শ্রদ্ধা নিবেদনে আরো ছিলেন, বাদল দে, রণবীর দে, প্রদীব দে, প্রবীর দে ও লিটন দে।