হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা উইভ

43

॥ স্টাফ রিপোর্টার ॥

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিট-১৯) মোকাবেলায় রাঙামাটিতে উইমেন’স ভয়েস এন্ড লিডারশীপ বাংলাদেশ প্রকল্প “ওমেন ইন পাওয়ার প্রোগ্রাম” এর আওতায় বিধবা, একাকী মা, প্রতিবন্ধী, নারী প্রধান পরিবার ও হত দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী মানবিক সহায়তা হিসেবে বিতরণ করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা এনজিও উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট (উইভ)।

মঙ্গলবার (১৯ মে ২০) সকাল ১০টায় উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট (উইভ) এর বাস্তবায়নে ও বেসরকারি প্রতিষ্ঠান “মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেফ)” এর সহযোগিতায় রাঙামাটি সদর উপজেলার বালুখালী ইউনিয়নের ৫ ও ৬নং ওয়ার্ড এবং রাঙামাটি পৌরসভার ৩নং ওয়ার্ডের উপকারভোগী ৫৫টি দুঃস্থ ও অসহায় হত দরিদ্র পরিবারদের মাঝে এ খাদ্য সামগ্রী উপহার হিসেবে বিতরণ করা হয়। এসময় উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট (উইভ)’র নির্বাহী পরিচালক নাই উ প্রু মারমা, উপজেলার বালুখালী ইউনিয়নের কার্বারী প্রমেশ কান্তি চাকমা, ওয়ার্ড মেম্বার প্রদীপ চাকমা, গ্রাম পুলিশ স্বপনময় চাকমাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী হিসেবেচাল, ডাল, আলু , চিনি, লবন, সাবান, সোয়াবিন তেলসহ অন্যান্য খাদ্য সামগ্রী উপকরণ দেওয়া হয়।

খাদ্য সামগ্রী বিতরণ পরবর্তী বালুখালী ইউনিয়নের কার্বারি প্রমেশ কান্তি চাকমা প্রান্তিক পর্যায়ের মানুষের পাশে বেসরকারী উন্নয়ন সংস্থা এনজিও উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট (উইভ) মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির প্রশংসা করেন এবং উইভ’র জনহিতকরন কার্যক্রমে সকল ধরনের সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেন।

(উইভ)’র নির্বাহী পরিচালক নাই উ প্রু মারমা বিতরণকালে জানান, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিট-১৯) এর কারণে দেশের এই ক্রান্তলগ্নে পরিবেশ পরিস্থিতি মোকাবেলায় দুঃস্থ ও অসহায় পরিবারের পাশে সরকার ও বিভিন্ন প্রতিষ্ঠানসহ নানা শ্রেণি পেশার মানুষ এগিয়ে এসেছে। তারই ধারাবাহিকতায় উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট (উইভ) এর বাস্তবায়নে ও বেসরকারি প্রতিষ্ঠান “মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ)” এর সহযোগিতায় উইমেন’স ভয়েস এন্ড লিডারশীপ বাংলাদেশ প্রকল্প “ওমেন ইন পাওয়ার প্রোগ্রাম” এর আওতায় বিধবা, একাকী মা, প্রতিবন্ধী, নারী প্রধান পরিবার ও হত দরিদ্রদের মাঝে এ খাদ্য সামগ্রী দিতে পেরে আমরা আনন্দিত। আজ (উইভ)’র পক্ষথেকে আমরা রাঙামাটির প্রান্তিক পর্যায়ের ৫৫টি হত দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।

তিনি আরো বলেন, আমাদের এ ওমেন ইন পাওয়ার প্রোগ্রাম প্রকল্পটি সবেমাত্র শুরু হয়েছে। করোনা পরিস্থিতিতে দেশের এ ক্রান্তিলগ্নে এনজিও অন্যান্য কার্যক্রম পরিচালনা সম্ভব হচ্ছে না। পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হলে প্রকল্পের কার্যক্রম পুরোদমে শুরু হবে। তিনি এনজিওর কার্যক্রম বাস্তবায়নে স্থানীয় জনপ্রতিনিধি ও সকলের সহযোগিতা কামনা করে তিনি বলেন, এনজিওর মানবিক সহায়তা কার্যক্রম পরিস্থিতি স্বাভাবিক না পর্যন্ত অব্যাহত থাকবে। তিনি সরকারের পাশাপাশি সমাজের বৃত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।