আঞ্চলিক পরিষদর সদস্য সুধাসিন্ধু খীসা আর নেই

356

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥
শান্তিবাহিনীর অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, জেএসএস (এমএন লারমা)সাবেক কেন্দ্রীয় সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য সুধাসিন্ধু খীসা আর নেই। ৯ জুন দিবাগত রাত ১২ টা ৫মিনিটে (বুধবার) তিনি পরলোক গমন করেন। খাগড়াছড়ি জেলা শহরের সড়ক ও জনপথ বিভাগের কদমতলীস্থ সরকারী কোয়ার্টারে তিনি শেষ নিশ^াস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছে।

সুধাসিন্ধু খীসা দীর্ঘদিন যাবত প্যারালাইসিস ও বার্ধক্য জনিত কারনে  অসুস্থ্য ছিলেন। শান্তিবাহিনীর প্রতিষ্ঠাতাদের অন্যতম সদস্য ছিলেন সুধাসিন্ধু খীসা ২০০৭ সালে সন্তু লারমরার নেতৃত্ব চ্যালেঞ্জ করে তার নেতৃত্বে গঠিত হয় জেএসএস(এমএন লারমা) তিনি সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি হতে ২০২০ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি শান্তিচুক্তির উত্তর সরকারের সাথে অনুষ্ঠিত সংলাপ কমিটির অন্যতম সদস্য ও টাস্কফোর্সের সদস্য ছিলেন। জেএসএস(এমএন লারমা) কেন্দ্রীয় তথ্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সুধাকর ত্রিপুরা জানান,নিজ বাসায় ধমীয় কার্যক্রম শেষে তার পৈতৃক নিবাস মহালছড়ির মুবাছড়িতে তার অন্তুষ্টিত্রিয়ায় অনুষ্টিত হবে বলে জানা গেছে।