কাউখালীতে নবান্ন ঘিরে জাঁকজমক পিঠা উৎসব

663

p-4

॥ কাউখালী প্রতিনিধি ॥

১৮২৩ বঙ্গাব্দের নবান্ন ঘিরে রাঙামাটি জেলার কাউখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজনে দিনব্যাপী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার উপজেলা পরিষদ মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিনব্যাপী এই পিঠা উৎসবের উদ্বোধন করেন কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম চৌধুরী (চৌচা মং)। এ সময় উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতার, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মংসুইউ চৌধুরী (ডুমং), মহিলা ভাইস-চেয়ারম্যান এ্যানি চাকমা (কৃপা), উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার কমল বরন সাহা, ২নং ফটিকছড়ি ইউ পি চেয়ারম্যান ধনকুমার চাকমা, ৩নং ঘাগড়া ইউ পি চেয়ারম্যান মাস্টার জগদীশ চাকমা, ৪নং কলমপতি ইউ পি চেয়ারম্যন ক্যাজাই মারমাসহ স্থানীয় গণমাধ্যমকর্মী, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ, উপজেলার বিভিন্ন্ বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীসহ কাউখালী উপজেলায় কর্মরত বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধিবৃন্দ।

নবান্নের পিঠা উৎসবে মোট ১২টি স্টলের মাধ্যমে দেশীয় শীতকালীন বিভিন্ন পিঠা প্রদর্শন ও বিক্রি করা হয়। পরে অংশ নেওয়া স্টলগুলির মধ্য হতে তিনটি স্টলকে বিচারকরা পুরস্কারের জন্য মনোনীত করেন। এর মধ্যে ১ম হয় কলমপতি ইউ পি স্টল, ২য় উপজেলা পরিষদ স্টল এবং ৩য় স্থান অর্জন করে মোঃ আলা উদ্দিনের স্টল।
নবান্নের পিঠা উৎসব উপলক্ষে বিকাল ৫টায় উপজেলা পরিষদ মাঠে পুরস্কার বিতরণী ও আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি এডিসি জেনারেল আবু সাহেদ চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম চৌধুরী ( চৌচা মং), উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মংসুইউ চৌধুরী (ডুমং), মহিলা ভাইস-চেয়ারম্যান এ্যানি চাকমা (কৃপা), উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নাজমুল হক, আ’লীগ উপজেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ বেলাল উদ্দিন প্রমুখ।

পরে প্রধান অতিথি বিজয়ী (পিঠা) স্টল এবং নবান্নের পিঠা উৎসবে অংশগ্রহনকারী সকল স্টল আয়োজকদের মাঝে পুরস্কার বিতরণ করেন।