বিলাইছড়িতে ছাত্রলীগের বৃক্ষ রোপণ কর্মসূচি

457

॥ স্টাফ রিপোর্টার ॥
“গাছ লাগান, পরিবেশ বাঁচান, মুজিববর্ষের অঙ্গীকার দেশ হবে সবুজের সমাহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত ছাত্রলীগের প্রতিটি ইউনিটকে বৃক্ষরোপন করার নির্দেশনা দিয়েছেন। তারই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছে বিলাইছড়ি উপজেলা ছাত্রলীগ।

শনিবার (২৭জুন) বিলাইছড়ি উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রথম ধাপে দীপঙ্কর তালুকদার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে।

এসময় বিলাইছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি উষামং মার্মার নেতৃত্বে সিনিয়র সহ-সভাপতি তপন দে, সাধারন সম্পাদক মো ইসহাক, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জনি চক্রবর্তী, সাবেক সাংগঠনিক সম্পাদক রিবেং চাকমা সাংগঠনিক সম্পাদক মো. নেজাম উদ্দিন ও ১নং বিলাইছড়ি সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. আলী আজগর সহ বিলাইছড়ি উপজেলা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে বিলাইছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি উষামং মার্মা বলেন, মুজিব বর্ষের এমন ক্ষণে বৃক্ষরোপণের মতো উদ্যোগ নিতে পেরে সত্যি নিজেকে গর্বিত মনে হচ্ছে।

তিনি আরো বলেন, পরিবেশকে সুন্দর ও দূষণমুক্ত করার জন্য পরিবেশ বান্ধব গাছ লাগানোর জন্য সবাইকে এগিয়ে আসতে আহ্বান জানাচ্ছি। মুজিবর্ষে সকলকে মুজিবের আদর্শকে ধারণ করতে হবে। এ প্রত্যয় থাকবে আমাদের, আর বৃক্ষরোপণ কর্মসূচী সেই আদর্শের একটি।