অসহায় পরিবারের মাঝে নানিয়ারচর জোনের হাঁসের বাচ্চা বিতরণ

322

।। নানিয়ারচর প্রতিনিধি ।।

“সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্প” এর আওতায় বাংলাদেশ সেনাবাহিনী নানিয়ারচর জোন (১০বীর) কর্তৃক হাঁসের বাচ্চা বিতরণ করা হয়েছে। বুধবার সকালে রাঙামাটির নানিয়ারচর জোন প্রাঙ্গনে উপজেলার ৭জন অসহায়, গরীব ও দুস্থ জনসাধারণের মাঝে উন্নত খাকি ক্যাম্বল জাতের হাঁসের বাচ্চা বিতরণ করেন, নানিয়ারচর জোন কমান্ডার লেফটেনেন্ট কর্নেল গোলাম মাহমুদ হাসান (পিএসসি)।

এবিষয়ে গোলাম মাবুদ হাসান জানান, দেশের এই ক্রান্তিলগ্নে জনসাধারণের পাশে আছে নানিয়ারচর জোন। এলাকার অসহায়দের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ ছাড়াও বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কর্মকাণ্ড অব্যাহত থাকবে বলেও আশাবাদী এই সেনা কর্মকর্তা। নানিয়ারচর জোনের বিশ্বস্ত সূত্রে জানা যায়, জোনের নিজস্ব অর্থায়নে সেনা সদস্য কর্তৃক হাঁসের ডিম হতে উদ্ভাবিত উপায়ে বাচ্চা প্রজনন করে স্থানীয় দুস্থ্য জনসাধারণের মাঝে বিতরণ করা হয়। এলাকার অসহায় ও দুস্থ্যদের সহযোগিতা ও স্বাবলম্বী করে তুলতে এই উদ্যোগ হাতে নিয়েছে নানিয়ারচর জোন। এই কার্যক্রম চলমান থাকবে বলেও জানায় সেনা জোনের এই সূত্রটি।

এসময় সুবিধাভোগী পরিবার, গণমাধ্যমকর্মী ও সেনা সদস্যগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, চলমান কোভিড-১৯ পরিস্থিতিতে সেনাবাহিনী কর্তৃক এমন সহায়তা পেয়ে আনন্দিত সুবিধাভোগী এসব পরিবার।