অস্ত্রবাজী ও রক্ত ঝরানোর প্রতিযোগিতা কখনো শান্তি বয়ে আনতে পারে না: দীপংকর এমপি

99

॥ সোহরাওয়ার্দি সাব্বির ॥
‘অস্ত্রবাজী ও রক্ত ঝরানোর প্রতিযোগিতা কখনো শান্তি বয়ে আনতে পারে না’ বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি সমাজ থেকে নেতিবাচক প্রভাব তথা রক্তপাত অস্ত্রবাজি বন্ধে শিক্ষার উপর জোর দিয়ে বলেন এ ক্ষেত্রে ধর্মীয় শিক্ষা অত্যন্ত কার্যকরি। তিনি ধর্ম চর্চার মাধ্যমে সকলকে পরিশুদ্ধ হওয়ার আহবান জানান।

রোববার সকালে বাঘাইছড়ির দূর্গম শিজকমুখ সার্বজনিন বৌদ্ধ বিহারে পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ এর মহামান্য ৩য় সংঘরাজ ভদন্ত অভয়তিয্যের ২য় মহাপ্রয়াণ বার্ষিকী উদযাপন ও সংঘরাজ ভদন্ত তিলোকানন্দ মহাথের ও উপ সংঘরাজ ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথের গণসংবর্ধনা এবং ভদন্ত শীলভদ্র মহাথের এর বরণ আয়োজিত আলোচনা সভায় এমপি এই মন্তব্য করেন।

পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রদ্ধালংকার মহাথের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান ধর্মীয় দেশনা প্রদান করেন, পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশের সংঘরাজ ভদন্ত তিরোকানন্দ মহাথের, উপ সংঘরাজ প্রজ্ঞানন্দ মহাথের।

সভায় আরো উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, সদস্য ঝর্ণা খীসা ও সদস্য এলিপন চাকমা।
পরে সংঘরাজ ভদন্ত তিলোকানন্দ মহাথের ও উপ সংঘরাজ ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথের কে গণ সংবর্ধনা ও ভদন্ত শীলভদ্র মহাথেরকে বরণ করে নেওয়া হয়।