আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে গেলেন দীপংকর

233

dipokor-pic
॥ মঈন উদ্দীন বাপ্পী ॥ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদারকে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে।

দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী এই দলটির কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটিতে এবার পার্বত্য চট্টগ্রাম থেকে একমাত্র সদস্য হিসেবে ঠাঁই পেয়েছেন রাঙামাটি থেকে তিনবার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার।

আওয়ামী লীগের ৮১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে সদস্য পদ রয়েছে ২৮টি। এই ২৮ পদে আগের অধিকাংশই বাদ পড়েছেন। নতুন যোগ হয়েছেন ১৮ জন; নতুন যারা এসেছেন, তাদের অধিকাংশই ছাত্রলীগের সাবেক নেতা।

এদিকে দীপংকর তালুকদারকে কার্য নির্বাহী কমিটিতে অন্তর্ভূক্ত করায় শনিবার রাঙামাটি শহরে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ আনন্দ মিছিল বের করে। শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় পৌরসভা প্রাঙ্গন থেকে একটি আনন্দ মিছিল বের হয়ে কোর্ড বিল্ডিং এলাকায় গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় সদর থানা আ.লীগের সভাপতি হ্রদয় চাকমার সভাপতিত্বে এবং জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক দীপক দাশ মানিক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ এমরান রোকন প্রমুখ ।

নেতা-কর্মীরা এমন সংবাদে নিজেদের মাঝে মিষ্টি বিতরণ করে।

এদিকে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনসুর আলী জানান, দীপংকর তালুকদারকে কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনিত করায় আমরা আনন্দিত, উৎফলিত এবং জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞা প্রকাশ করছি।