আজ প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন রাঙামাটির আরো ২০৬ নিঃস্ব পরিবার

265

॥ মনু মার্মা ॥

মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে আজ মঙ্গলবার (২৬ এিেপ্রল) রাঙামাটি জেলার আরো ২০৬টি গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছে; তারা ২শতক ভূমির মালিকানাসহ এ ঘর পাবেন। তৃতীয় পর্যায়ে এ উপহার ঘর পাবে উপকারভোগীরা। রোববার (২৪এপ্রিল) বিকেলে জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

জেলা প্রশাসক জানান- ২৬এপ্রিল সারাদেশের ন্যায় একযোগে রাঙামাটি জেলায় ৩য় পর্যায়ে বাঘাইছড়িতে ৯০টি, লংগদুতে ১০টি, নানিয়ারচরে ১১টি, বরকলে ৫৫টি এবং কাউখালীতে ৪০টিসহ মোট ২০৬টি ঘর হস্তান্তর করা হবে। প্রত্যেক উপজেলায় স্থানীয় রাজনৈতিকবৃন্দ, সরকারি কর্মকর্তা এবং সাংবাদিকদের উপস্থিতে

প্রধানমন্ত্রীর উপহার ঘর প্রদান করা হবে উপকারভোগীদের মাঝে। এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। রাঙামাটির কাউখালী উপজেলায় জেলা পর্যায়ে উদ্বোধনী কার্যক্রম অনুষ্ঠিত হবে। এতে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এস এম ফেরদৌস ইসলাম, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হকসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রাঙামাটি জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ২৯০৭টি। প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পর্যায়ে বরাদ্দকৃত গৃহের সংখ্যা ১৫১৭টি। তার মধ্যে প্রস্তুত হয়েছে ১৪৪৫টি গৃহ। প্রথম এবং দ্বিতীয় পর্যায়ে হস্তান্তরিত গৃহের সংখ্যা ১২৩৯টি।