আজ রাঙামাটিবাসির পৌর পিতা নির্বাচনের দিনঃ ৩১ কেন্দ্রের মধ্যে ২৬টি কেন্দ্র অতি গুরুত্বপূর্ণ

294

॥ রাঙামাটি রিপোর্ট ॥
আজ রাঙামাটিবাসির পৌর পিতা নির্বাচনের দিন। নির্বাচন কমিশন ঘোষিত পৌরসভা নির্বাচনের চতূর্থ ধাপে আজ রাঙামাটি পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। একই সাথে সারাদেশের ৫৫টি পৌরসভায় ভোট গ্রহণের নির্ধারিত দিন আজ। রাঙামাটি পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণের জন্য ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। শনিবার দিনভর কেন্দ্রসমূহে নির্বাচনী উপকরণ প্রেরণসহ প্রার্থীদের প্রয়োজনীয় কাগজ ও অনুমতিপত্র, গাড়ির স্টিকার পরিচয়পত্র ইত্যাদি সরবরাহ করা হয়। কেন্দ্রসমূহে পাঠানো হয় পুলিশ ও আনসার সদস্যদের।

রাঙামাটির পৌর এলাকার ৩১টি ভোট কেন্দ্রে ৬২ হাজার ৯১৩ জন ভোটার আজ তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা। এর মধ্যে ৩৪ হাজার ২৫২ জন পুরুষ ভোটার এবং ২৮ হাজার ৬৭১ জন নারী ভোটার রয়েছেন। গতকাল শহরের ৩১টি ভোট কেন্দ্রে ইভিএমসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী সদস্যদের পাঠানো হয়। রাঙামাটিতে এই প্রথম বারের মতো ইভিএমে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা।

শনিবার (১৩ ফেব্রুয়ারী) সকালে রাঙামাটি মারি স্টেডিয়ামে রিটানিং অফিসারের কার্যালয় থেকে কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে ইভিএম, মনিটর সামগ্রীসহ অন্যান্য ভোট গ্রহনের সামগ্রী দিয়ে কেন্দ্রে কেন্দ্রে পাঠিয়ে দেয়া হয়।

এ সময় রাঙামাটির রির্টানিং অফিসার মোঃ শফিকুর রহমান জানান, রাঙামাটিতে প্রথম বারের মতো ইভিএমে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ৩১ কেন্দ্রের মধ্যে ২৬টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ উল্লেখ করে সকল ভোট কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের লক্ষ্যে প্রত্যেক কেন্দ্রে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

রাঙামাটির পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ ও বিএনপিসহ ৫ জন, কাউন্সিলার পদে ৪১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ১৯ জন প্রার্থীসহ মোট ৬৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চতুর্থ ধাপে ৫৫টি পৌরসভার মধ্যে ৩১টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং ২৫টিতে কাগজের ব্যালটে ভোট গ্রহণ করা হবে বলে কমিশিন সূত্রে জানা গেছে।