আটারকছড়ায় লংগদু সেনা জোনের টিভি অনুদান : জুরাছড়িতে মাসব্যাপী হ্যান্ডবল প্রশিক্ষণ ক্যাম্প

423

p.....5

লংগদু প্রতিনিধি , ১৫ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : লংগদু উপজেলায় লংগদু সেনা জোনের উদ্যোগে বামে আটারকছড়া ‘মুরব্বি সংঘে’ সংযোগসহ ডিসএন্টিনা ও একটি রঙ্গিন টেলিভিশন প্রদান করা  হয়েছে। বুধবার জোনের ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর মোঃ গোলাম আজম এসবিপি, পিএসসি ‘মুরব্বি সংঘের সদস্যদের নিকট টেলিভিশন ও ডিসএন্টিনা হস্তান্তর করেন।

জোনের সেনা কর্মকর্তা মেজর সাঈদ, ল্যাপ্টেন্যান্ট এইচ এম আব্দুল মালেক, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, আটারকছড়া মৌজার হেডম্যান শুসাঙ্ক শেখর চাকমা, বিমল কান্তি কার্বারী, নব মিত্র চাকমা কার্বারী, জগত জৌতি চাকমা কার্বারী ও এলাকার বয়ষ্কব্যাক্তিগন এসময় উপস্থিত ছিলেন। ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর আজম বলেন, এই দূর্গম এলাকার বয়স্ক লোকজন যাতে একটু বিনোদন উপভোগ করতে পারে তার জন্য আমরা এই ব্যাবস্থা করেছি।

সিনিয়রস ক্লাবের বৃদ্ধ সদস্যগ এখন থেকে নিজেদের ক্লাব ঘরে বসে নিজেদের ডিসলাইন ও টেলিভিশনের মাধ্যমে বিভিন্ন চ্যানেলের খবর ও অনুষ্ঠান দেখবেন এবং নিয়মিত দৈনিক পত্রিকাও পড়বেন।

জুরাছড়িতে মাসব্যাপী
হ্যান্ডবল প্রশিক্ষণ ক্যাম্প

জুরাছড়ি প্রতিনিধি : রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সার্বিক সহযোগিতায় ভুবনজয় সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে মাস ব্যাপী হ্যান্ডবল প্রশিক্ষণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে প্রশিক্ষণ দেন মুনমুন ও লক্মি নেওয়াদ। প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জুরাছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান উদয়জয় চাকমা, বিশেষ অতিথি ১নং জুরাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যানন চাকমা দৈনিক রাঙ্গমাটি উপজেলা প্রতিনিধি বিন্দু চাকমাসহ বিদ্যালয়ের সকল শিক্ষক।

শান্তিময় চাকমার সঞ্চালনায় প্রধান অতিথি উদজয় চাকমা বলেন শুধু প্রশিক্ষন নিলে হবে না সঠিক কাজে লাগাতে হবে এবং মাদকদ্রব্য থেকে বিরত থাকতে হবে,তার পাশা-পাশি পড়াশুনার জন্যও মনযোগি হতে হবে। প্রধান অতিথি আরো বলেন এই ধরনের ভালো উদ্যোগক নিশ্বয় প্রশংসনীয় তাই জেলা ক্রীড়া অফিসকে ধন্যবাদ জানিয়ে এই ধরনের উদ্যোগ আগামীতে অব্যাহত রাখার আহব্বান জানান। বিশেষ অতিথি ক্যানন চাকমা বলেন ক্রীড়া মানুষকে আনন্দ দেয় এবং মানুষের মন পরিবর্তন করে। তাই খেলাধুলার পাশাপাশি পড়াশুনা করে এলাকার তথা দেশের সুনাম অর্জন করতে হবে।

আয়োজনে জেলা ক্রীড়া অফিসার জনাব,স্বপন কিশোর চাকমা বলেন জুরাছড়িতে এই প্রথম হ্যান্ডবল প্রশিক্ষন অনুস্তিত হয়ে গেল আগামীতে ভলিবলের জন্য জুরাছড়ি উপজেলার প্রশিক্ষণ দেওয়া হবে বলে আশ্বাস প্রদান করেন। পরে ছাত্র-ছাত্রীদের মাঝে সনদপত্র বিতরন করা হয়।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান