আলহাজ্ব একেএম মকছুদ আহমেদকে গবাঘোনায় নাগরিক সংবর্ধনা প্রদান

398

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির মগবান গবাঘোনা এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন এর উদ্যোগে মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ, উন্নয়নের অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীর্ষক আলোচনা সভা ও ভাষা দৈনিক আলহাজ্ব একেএম মকছুদ আহমেদকে ভাষা আন্দোলনে অবদান রাখায় নাগরিক সংবর্ধনা এবং মানবাধিকার কর্মীদের শপথ গ্রহন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১মার্চ) সকালে মগবান গবাঘোনা বাজার মাঠে এই মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ, উন্নয়নের অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীর্ষক আলোচনা সভা ও মানবাধিকার কর্মীদের শপথ গ্রহন করা হয়।

আলোচনা সভা ও মানবাধিকার কর্মীদের শপথ গ্রহনের উদ্বোধন করেন, ভাষা সৈনিক, দৈনিক গিরিদর্পণ সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ।

এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন এর কেন্দ্রীয় সদস্য মো. নাছির উদ্দীন (মেম্বার) এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, মুজিব বর্ষ উদযাপন কমিটির সাংগঠনিক আহ্বায়ক ও এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. দুলাল মিয়া।

এসময় মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ, উন্নয়নের অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুজিব বর্ষে বাংলাদেশ যা পেয়েছে ইতিপূর্বে একশত বছরেও এদেশে তা হয়নি। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতু নির্মিত হচ্ছে। বঙ্গবন্ধু সেটেলাইট মহাকাশে প্রেরণসহ সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন ও সারা দেশে অসহায় ও হতদরিদ্রদের মাঝে পাকা ঘর উপহার দেয়া হয়েছে। যা ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখা থাকবে।

এসময় বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষনে আন্তর্জাতিক মহলে মানবতার ঝড় উঠেছে এবং মুক্তিযুদ্ধে বিনিময়ে বাঙ্গালী জাতি স্বাধীনতা লাভ করেছেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবেশী মায়ানমার-এর রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করায় মাদার অব হিউম্যানিটি অর্জন করেছেন। যা বিশ্ববাসী কখনো ভুলবে না। বক্তারা সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে মানবতার কল্যাণে সমাজের অধিকার বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

আলোচনা সভায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের কেন্দ্রীয় সদস্য মো. বেলাল হোসেন, দৈনিক রাঙামাটি পত্রিকার ব্যবস্থাপনা পরিচালক সুফিয়া কামাল জিমিসহ গবাঘোনা এলাকার পাহাড়ি বাঙ্গালীর জনগোষ্ঠীর মানুষ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে দৈনিক গিরিদর্পন সম্পাদক ভাষা সৈনিক আলহাজ্ব একেএম মকছুদ আহমেদকে ভাষা আন্দোলনে অবদান রাখায় নাগরিক সংবর্ধনা ও সমাজ সেবায় বিশেষ অবদানে ৫জনকে গুণীজন সম্মাননা প্রদান করা হয়। বঙ্গবন্ধু জন্মশত বছর উদযাপন করে দেশ ও জাতীর কল্যানে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।