আলীকদমে মাদরাসা প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের বৃক্ষরোপণ

336

॥ আলীকদম প্রতিনিধি ॥

আলীকদম ইসলামিয়া দাখিল মাদরাসার প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দোয়া মাহফিল ও বৃক্ষ রোপন করা হয়েছে। শনিবার (১৫ আগস্ট) বাদে জুহর আলীকদম কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজ করা হয়। দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নাছির উদ্দিন। বৃক্ষ রোপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়ি মং মারমা।

দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলীকদম ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মুহাম্মদ হোছাইন, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ প্রমুখ। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ নেতা ও সংগঠনক জুলকরনাঈন ও প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সভাপতি মোঃ আরিফ বিল্লাহ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চ্যানেল আই, বান্দরবান প্রতিনিধি ইসমাইল হাসান ও আজাদ স্মৃতি পাঠাগার পরিচালনা কমিটির আহ্বায়ক মু. রেজাউল করিম।

আলোচনা সভা শেষে আলীকদম কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আবু তাহেরের মিলাদ পাঠ শেষে মোনাজাত পরিচালনা করেন আলীকদম থানা মসজিদের খতিব মাওলানা আবুজর গেফারী।
মিলাদ ও মোনাজাতের পর আলীকদম ইসলামিয়া দাখিল মাদরাসা প্রাঙ্গনে বৃক্ষ রোপন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য দুংড়ি মং মারমা।

দোয়া ও মিলাদ মাহফিলের আলোচনায় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু। তিনি একজন প্রকৃত মুসলমান ছিলেন বিধায় তুরাগ তীরে বিশ্ব ইজতিমার মাঠ বরাদ্দ এবং ইসলামিক ফাউন্ডেশন গঠন করে গেছেন। তার এবং পরিবার-পরিজনের শাহাদত দিবসের এই দিনে প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ যে আয়োজন করেছে তা নিঃসন্দেহে প্রশংসাযোগ্য।

প্রধান অতিথির বক্তব্যে দুংড়ি মং মারমা বলেন, ১৫ আগস্টের শোকাবহ দিনে প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ দোয়া ও মিলাদ মাহফিল এবং বৃক্ষ রোপন করে একটি প্রশংসাযোগ্য কাজ করেছে। তিনি এ সংগঠনকে উপজেলা আওয়ামী লীগ এবং জেলা পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সংগঠনের দাবীর প্রেক্ষিতে জেলা পরিষদ সদস্য দুংড়ি মং মারমা আজাদ স্মৃতি পাঠাগারের উন্নয়নে শীঘ্রই একটি উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হবে আলোচনা সভায় ঘোষণা দেন।