আ’লীগ সাধারণ সম্পাদককে প্রাণ নাশের হুমকি

436

P.........10

স্টাফ রিপোর্টার, ১৩ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজি মো. মুছা মাতব্বরকে প্রাণ ণাশের হুমকি প্রদান করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ১১ টায় তাঁকে মোবাইল ফোনে এই হুমকি প্রদান করা হয় বলে জানান তিনি। রাঙামাটি সদর উপজেলা পরিষদের এই সাবেক চেয়ারম্যানকে প্রাণ নাশের হুমকি প্রদানের প্রেক্ষিতে তার ভাগিনা রাঙামাটি কোতয়ালী থানায় সাধারণ ডায়েরী করেছেন। সাধারণ ডায়েরী নং ৫৩৫, তাং ১৩/০১/১৬।

এদিকে প্রাণ নাশের হুমকির বিষয়ে মুছা মাতব্বরের কাছে জানতে চাওয়া হলে তিনি দৈনিক রাঙামাটিকে জানান, সম্প্রতি আমানতবাগ এলাকার বাসিন্দা কাঠ ও মাছ ব্যবসায়ী মাহুফুজের সাথে আমার ভাগিনা জয়নালের কাঠ ব্যবসা বিষয়ে একটি বিরোধ দেখা দেয়। ওই বিরোধ মেটাতে আমি উদ্যোগ গ্রহণ করি। কাঠ ব্যবসায়ী সমিতিতে এ বিষয়ে একটি সালিশি বৈঠক হয়। বৈঠকে বিষয়টির সমাধান না হওয়ার প্রেক্ষিতে আমরা আগামী ২৩ জানুয়ারি আর একটি বৈঠকের তারিখ দেই। মুলত ওই বৈঠকে আমি যাতে না যাই এবং এ ব্যপারে আর কোনো উদ্যোগ না নেই, এ কথা বলেই আমাকে হুমকি প্রদান করা হয়েছে। তারা আমাকে হমকি দিয়ে বলেছে, আমি এই উদ্যোগ থেকে নিবৃত্ত না হলে আমাকে প্রাণে মেরে ফেলা হবে।

তিনি জানান, হুমকি প্রদানের সময় যদিও তারা কৌশলের আশ্রয় গ্রহণ করেছে। এতে তাদের মোবাইল নম্বরটি আমার মোবাইলে উঠেনি। তবে আমাদের বুঝতে বাকি নেই কারা এই হুমকি প্রদান করেছে। যেহেতু তারা বিষয়টি স্পষ্টভাবে উল্লেখ করেছে, তাতে বোঝার বাকি নেই কারা হুমকি প্রদানকারী। মুছা মাতব্বর জানান, আমার ভাগিনাকেও তারা মৌখিকভাবে স্বশরিরে হুমকি প্রদান করেছে। তিনি বলেন, সাধারণ ডায়েরীর প্রেক্ষিত এই দুস্কৃতকারীদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। তাদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করা না হলে সাধারণ মানুষ ফুঁসে উঠে এর জন্য প্রশাসনকেই দায়ী থাকতে হবে।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান