আল আমিন মাদ্রাসার বার্ষিক পুরস্কার বিতরণ ও দাখিল পরীক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠিত

78

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি জেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল আমিন ইসলামিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার বার্ষিক পুরস্কার বিতরণী ও দাখিল পরীক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব এডভোকেট মোখতার আহমেদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলে রাঙামাটি বিএম ইনস্টিটিউটের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান চৌধুরী, রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক ও রাঙামাটি পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর জামাল উদ্দীন। এতে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রসার অধ্যক্ষ মাওলানা নুরুল আলম ছিদ্দিকী এবং অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদ্রসার রষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল আলীম ও একজন দাখীল পরীক্ষার্থী।

এ সময় বক্তাগণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন ক্রীড়া সংষ্কৃতির বিভিন্ন ক্ষেত্রে প্রতিভার বিকাশের লক্ষ্যে সরকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ক্রীড়া-সাংষ্কৃতিক প্রতিযেগীতার আয়োজন বাধ্যতামুলক করেছে। কারণ স্বাস্থ্য ঠিক রাখা ও মননশীলতার বিকাশের জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। তবে শিক্ষার্থীদের মনে রাখতে হবে পড়াশুনা ও ক্রীড়া-সাহিত্যের বাইরে শিক্ষার্থীদের অন্য কোনো দিকে মনযোগী হওয়া উচিৎ নয়।

আলোচনা সভায় জানানো হয় শীঘ্রই আরবী ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি রাঙামাটি সফর করবেন। সে সময় তিনি এই ঐতিহ্যবাহী মাদ্রাসায় কামিল চালু করনের অনুমতিসহ ফাজিল পরীক্ষা কেন্দ্র হিসেবে ঘোষণা করতে পারেন। এ জন্য সকলের দোয়া কামনা করেন অধ্যক্ষ।

পরে মেধাবী শিক্ষার্থী এবং ক্রীড়ার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথি বৃন্দ। সব শেষে ২০২৪ সালে অংশগ্রহণ করতে যাওয়া দাখীল পরীক্ষার্থীদের জন্য দোয়া মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। মুনাজাত পরিচালনা করেন মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওঃ আব্দুল জলিল সরকার।