আসন্ন নির্বাচন ঘিরে যে কোনো ধরণের বিশৃঙ্খলা কঠোর হাতে দমন করা হবে: ডিসি মিজানুর রহমান

476

॥ মাহাদি বিন সুলতান ॥

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেছেন, অবাধ ও সুষ্ঠুভাবে ইউপি নির্বাচন নির্বাচন সম্পন্ন করতে প্রশাসন বদ্ধপরিকর; এ জন্য যে ভাবে ব্যবস্থা নেওয়া দরকার তা যথাযথভাবে নেওয়া হবে। নির্বাচনে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা চালালে তা কঠোভাবে দমন করা হবে। তিনি উল্লেখ করেন নির্বাচনের আগে কিংবা নির্বাচনের দিন জেলা ও উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, আনসারসহ সকল বিভাগ সতর্ক অবস্থানে রাখা হবে এবং সকলের গতিবিধি আমাদের নজরদারীতে থাকবে। সুতারং কেউ নির্বাচন বিধিমালা লঙ্ঘন বা বে-আইনি কিছু করতে চাইলে ছাড় দেওয়া হবে না।

আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া চতূর্থ ধাপের ইুপি নির্বাচন ঘিরে বিশেষ আইনশৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। নানিয়ারচরে নির্বাচনী আচরণ ও বিধিমালা বিষয়ে এই বিশেষ আইন-শৃঙ্খলা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন।

বুধবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ৪টি ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত আসন ও সাধারণ সদস্য প্রার্থীদের নিয়ে আয়োজিত বিশেষ এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর জোন উপ-অধিনায়ক মেজর জাওয়াদ বিন ফারুক, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, তাপস রঞ্জন ঘোষ, উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান।

অনুষ্ঠানে অতিথিরা প্রার্থীদের মতামত জানতে চাইলে প্রার্থীরা নির্বাচনকে ঘিরে নানা সমস্যার কথা তুলে ধরেন। এসময় ভোট কারচুপি রোধ, নির্বাচন বিধিমালা বজায় রেখে প্রার্থীরা একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন আশা করেন। তারা আরো বলেন, পার্বত্য অঞ্চলে কোন এক অদৃশ্য শক্তির প্রভাব ইউনিয়ন পরিষদ নির্বাচনকে প্রভাবিত করে। আমরা চাই আইন-শৃঙ্খলা বাহিনী এবিষয়ে সজাগ দৃষ্টি রাখবে।