ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করবেন স্বরাষ্ট মন্ত্রী আসাদুজ্জামান খান

258

dr akamal

সংবাদ বিজ্ঞপ্তি, ২০ জুলাই ২০১৬ : ‘শুদ্ধ হোক সমাজ, মুক্ত হোক বিবেক’ শ্লোগানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে আবারও এটিএন বাংলায় শুরু হতে যাচ্ছে সংসদীয় পদ্ধতির জাতীয় বিতর্ক প্রতিযোগিতা “ইউসিবি পাবলিক পার্লামেন্ট”। আগামী ২৩ জুলাই সকালে বিএফডিসিতে জাতীয় ভিত্তিক এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করবেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান শিল্পোদ্যোক্তা এম এ সবুর। সভাপতিত্ব করবেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। উদ্বোধনী অনুষ্ঠানে জঙ্গি প্রতিরোধ বিরোধী শপথ গ্রহণের মধ্যে দিয়ে ‘সামাজিক সচেতনতাই জঙ্গিবাদ মোকাবেলা করতে পারে’ শীর্ষক বিষয়ে উদ্বোধনী প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার আয়োজক ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ জানান, বৈশ্বয়িক প্রতিযোগিতায় আগামীর বাংলাদেশ তরুণ সমাজ কীভাবে দেখতে চায়, তরুণ সমাজের চিন্তা-ভাবনা কী, তর“ণদের সমস্যা-সংকট, রাজনৈতিক দলগুলোর দায়বদ্ধাতা-জবাবদিহিতা, গণতন্ত্রের ভবিষ্যত, ভোটের অধিকার, ন্যায্যতা ও ন্যায় বিচার, জঙ্গিবাদ প্রতিরোধে করণীয়, সুশাসনসহ  সমসাময়িক সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক ইস্যু নিয়ে এই প্রতিযোগিতার বিষয় নির্ধারণ করা হবে।
বছর ব্যাপী আয়োজিত এ প্রতিযোগিতা উপলক্ষে আগামীকাল ২১ জুলাই দুপুর ৩ টায় এটিএন বাংলা কার্যালয়ে বিতর্কে অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্কে চ্যাম্পিয়ন, রানার-আপসহ তৃতীয় স্থান অধিকারী বিতর্ক দলকে যথাক্রমে এক লক্ষ, পঞ্চাশ হাজার ও পঁচিশ হাজার নগদ অর্থসহ ক্রেস্ট ও সার্টিফিকেট পুরস্কার হিসেবে প্রদান করা হবে।

পোস্ট করেন- শামীমুল আহসান
ঢাকা ব্যুরো অফিস, দৈনিক রাঙামাটি