ইতি চাকমা’র হত্যার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন পালন

488

॥ মোঃ আবদুল নাঈম মোহন ॥

খাগড়াছড়ি সরকারি কলেজের এইচএসসি পরীর্ক্ষাথী ইতি চাকমার (১৮) হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন’র যৌর্থ উদ্দেগ্য মানববন্ধন করেন। বুধবার সকাল ১০ টায় রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে এই মানববন্ধন অনুষ্টিত হয়।

মানববন্ধে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি কেন্দ্রী কমিটির সদস্য শ্রী উদয়ন ত্রিপুরা।

এতে আরো উপস্থিত ছিলেন পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) কলেজ শাখার সদস্য নান্টু চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক সুমিত্র চাকমা,বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক মিশু দে,(জেএসএস) রাঙামাটি জেলার সাংগঠনিক সম্পাদক শরৎ মোতি চাকমাসহ পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন নেত্ববেন্দ।

মানববন্ধনে সভাপত্বি করেন হিল উইমেন্স ফেডারেশন কলেজ শাখার সভাপতি আশিকা চাকমা। এই সময় বক্তারা ইতি চাকমার হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি জানান।

প্রসঙ্গ গত সোমবার খাগড়াছড়ি জেলা সদরের শান্তি নগর এলাকায় ইতি চাকমা (১৮) গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। নিহত ইতি চাকমা দীঘিনালা উপজেলার কৃপা রজ্ঞন কার্বারী পাড়ার বাসিন্দা। সে খাগড়াছড়ি সরকারী কলেজে এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।