ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কার্যক্রম শুরু

542

স্টাফ রিপোর্ট- ২০ জুন ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি): ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর এজেন্ট ব্যাংকিং কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সেবাদানকারী প্রতিষ্ঠান রিসডা বাংলাদেশ এর সাথে সমঝোতা স্মারক ২০ জুন ২০১৭, মঙ্গলবার ইসলামী ব্যাংক টাওয়ারের বোর্ড রুমে স্বাক্ষরিত হয়েছে। এখন থেকে নিয়মিত এ কার্যক্রম চলবে।

ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা ও রিসডা বাংলাদেশ এর এক্সিকিউটিভ ডাইরেক্টর মোঃ হেমায়েত হোসেন পিএইডি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্মারকে স্বাক্ষর করেন। ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. হাবিবুর রহমান ভূঁইয়া এফসিএ, মোঃ মাহ্বুব-উল-আলম, আবদুস সাদেক ভূইয়া, মু. শামসুজ্জামান, মোহাম্মদ মুনিরুল মওলা, মোহাম্মদ আলী, আবু রেজা মোঃ ইয়াহিয়া, জে কিউ এম হাবিবুল্লাহ্ এফসিএস ও তাহের আহমেদ চৌধুরী, এজেন্ট ব্যাংকিং ডিভিশন প্রধান মোঃ মাহবুব আলম এবং রিসডা বাংলাদেশ এর চেয়ারম্যান মোহাম্মদ নুরুজ্জামান ও ডেপুটি এক্সিকিউটিভ ডাইরেক্টর মোঃ হুমায়ুন কবিরসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।

সম্প্রতি ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং কার্যক্রম পরিচালনার জন্য বাংলাদেশ ব্যাংকের অনুমোদন পেয়েছে। এ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ইসলামী ব্যাংক ও রিসডা বাংলাদেশ এর মধ্যে প্রথম চুক্তি স্বাক্ষরিত হলো। এ চুক্তির আওতায় দেশের প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠী ইসলামী ব্যাংকের এজেন্টের মাধ্যমে সহজেই ব্যাংক হিসাব খোলা, হিসাবে টাকা জমা ও উত্তোলন,  ইউটিলিটি বিল ও সরকারি ফি প্রদান, অ্যাকাউন্ট ব্যালেন্স অনুসন্ধান, ইন্টারনেট ব্যাংকিং, মোবাইল রিচার্জ, অর্থ স্থানান্তর, রেমিট্যান্স আহরণ, বিনিয়োগ গ্রহণসহ বিভিন্ন ব্যাংকিং সুবিধা ভোগ করবেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান ।