উচ্চ শিক্ষিত তরুণ সংবাদকর্মীরা এ পেশার সুনাম বৃদ্ধি করবেঃ দীপংকর তালুকদার

364

॥ বিশেষ প্রতিনিধি ॥
খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি আশা প্রকাশ করে বলেছেন, রাঙামাটি প্রেসক্লাবে নতুন সদস্য হিসেবে অন্তর্ভূক্ত উচ্চ শিক্ষিত তরুণ সংবাদ কর্মিরা সুষ্ঠুভাবে পেশাগত দায়িত্ব পালনের মাধ্যমে পার্বত্যাঞ্চলে এ পেশার সুনাম বৃদ্ধি করবে। তিনি বলেন, ‘এতদিন অনেকে বলতেন পার্বত্য এলাকায় অনেক যোগ্যতা সম্পন্ন সংবাদ কর্মীর থাকার পরও কিছু সংখ্যক অযোগ্য সংবাদ কর্মীর কারণে এ মহান পেশার সুনাম ক্ষুন্ন হচ্ছে’। এই প্রেক্ষাপটে রাঙামাটি প্রেসক্লাব সংবাদ কর্মি হিসেবে কর্মরত কিছু উচ্চ শিক্ষিত তরুণকে প্রেসক্লাবের সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করে ভালো উদাহরণ সৃষ্টি করেছে। আমি মনে করি তাঁরা সাংবাদিকতার নীতিমালা অনুসরণ করে পেশার মর্যাদা বৃদ্ধি করতে সক্ষম হবেন বলে যোগ করেন এমপি। রাঙামাটি প্রেসক্লাবে নবযোগদান করা সদস্যরা শনিবার (০৬ ফেব্রুয়ারী) এমপি দীপংকর তালুকদারের সাথে সাক্ষাত করতে গেলে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

‘বর্তমান সরকারের সময়ে সাংবাদিকরা স্বাধীন ভাবে সংবাদ পরিবেশন করছে’ উল্লেখ করে দীপংকর তালুকদার বলেন, পার্বত্যাঞ্চলে শান্তি, স্থিতিশীলতা আনয়নে এবং সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড সম্পর্কে জনগণকে অবহিত করার মাধ্যমে সংবাদকর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এই ধারাবাহিকতা অব্যাহত রেখে সরকারের সাফল্য ও অগ্রগতিকে এগিয়ে নিতে রাঙামাটি প্রেসক্লাবের সদস্য ও অন্যান্য গণমাধ্যম কর্মীদেরকে ইতিবাচক ভূমিকা রাখার আহ্বান জানান তিনি। এ সময় এমপি আরো বলেন, অস্ত্রের উপস্থিতির কারণে পাহাড়ে নিরপেক্ষ সংবাদ তুলে আনা বেশ কঠিন, এর মাঝেও পাহাড়ের সংবাদ কর্মীরা জাতির উত্তরণে যে ভূমিকা রেখে চলেছে তা পাহাড়ের মানুষ স্মরণে রাখবে।

এসময় প্রবীণ সাংবাদিক ও রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি একেএম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সহ-সভাপতি অলি আহমেদ, যুগ্ম সম্পাদক সুপ্রিয় চাকমা, কোষাধ্যক্ষ পুলক চক্রবর্তী ও ক্লাবের সদস্য প্রবীণ সাংবাদিক সৈয়দ মাহাবুব আহমেদসহ ক্লাবের নব নিযুক্ত সদস্যরা উপস্থিত ছিলেন।