উন্নয়নমূলক কার্যক্রম উদ্বোধনে পার্বত্য মন্ত্রী আজ থানচি যাচ্ছেন

333

॥ থানচি প্রতিনিধি ॥
মাধ্যমিক পেরিয়ে উচ্চ শিক্ষা লাভের আশা আক্ষাঙ্খা এক সময় স্বপ্ন ছিল কিন্তু সে লালিত স্বপ্নকে স্বাধীনতা পূর্বে বা পরে সরকার আসে সরকার যায়  থানচিবাসীদের স্বপ্ন পূরন হলোনা। পার্বত্য চট্টগ্রামে অভিসম্পাদিত নেতা সম্প্রীতি বান্দরবানে রুপকারক  বীর বাহাদুর (উশৈসিং) এর অক্লান্ত প্রচেষ্টায় থানচিবাসীকে উচ্চ শিক্ষা লাভের

সে লালিত স্বপ্নকে বাস্তবে রুপ করে সুবর্ন সুযোগ করে দিয়েছে। শ্রীগরই শিক্ষা ব্যবস্থাকে উন্নত শিকরে দ্ধার করে দেয়ার বুধবার ৩০ ডিসেম্বর বহুকাঙ্খিত থানচি কলেজের একাডেমিক ভবন, ছাত্রী হোষ্টেল ভবনটি শুভ উদ্বোধন করে উন্মুক্ত করবেন। স্বাধীনতা পর্বতীতে কোন সরকারের করতে পারেনি সেটি পার্বত্য বীর ও করে দিয়েছে বলে মতামত ব্যক্ত করেছেন থানচি হেডম্যান পাড়ানিবাসী ও গনবিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিষয়ের মাষ্টার্স শেষ বর্ষ হ্লামংউ মারমা। থানচি কলেজের একাডেমিক ও ছাত্রীনিবাসটি প্রায় দুই কোটি টাকা ব্যয়ের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড অর্থায়নের ২০১৭ সালে নির্মাণ শুরু করেন ২০২০ সালে নির্মান কাজ সমাপ্তি হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি ২৯ ও ৩০ ডিসেম্বর দুইদিন ব্যাপী থানচি উপজেলা সরকারী সফরে আসছেন। এর লক্ষ্যে উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা বলেন, পার্বত্য মন্ত্রনালয়ের মন্ত্রী আগমনে কঠোর নিরাপত্তাসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি বলেন, থানচিবাসীদের বহুল প্রত্যাশিত বলিপাড়া ইউনিয়নের সাংগু সেতু, করুনা শিশুসদনের ছাত্রদের হোষ্টেল, বলিপাড়া হাইস্কুলের একাডেমিক ভবন, বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন ছাড়াও থানচির অভ্যন্তরীন অনেক সেতু কালভার্ট সেতু ভিত্তি প্রস্তর শুভ উদ্বোধন করবেন।

এই উপলক্ষ্যে  উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, আইন শৃংঙ্খলা বাহিনী,বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের  যৌথ ব্যবস্থাপনায় মন্ত্রীর আগমনের  নিরাপত্তা বেষ্ঠনিসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মন্ত্রীর আগমনের থানচিবাসীদের পক্ষে অভিনন্দন শুভেচ্ছা জানিয়ে জনগুরুত্বপূর্ণ স্থান গুলিতে গেইট, ব্যানার ফেস্টুন সোভা পাচ্ছে।