উন্নয়নের প্রয়োজন শান্তি আর শান্তির জন্য প্রয়োজন অবৈধ অস্ত্র পরিহার: মাহবুবুল আলম হানিফ

390

॥ খাগড়াছড়ি থেকে আল-মামুন ॥

গত এক যুগ পাহাড়ে উন্নয়নের জোয়ার অব্যাহত রয়েছে, এই ধারাবাহিকতা সরকার বজায় রাখতে চায়, কিন্তু তার জন্য প্রয়োজন শান্তি এবং স্থিতিশীলতা। অবৈধ অস্ত্র হাতে রেখে কোনোভাবেই শান্তি আশা করা যায়না বলে মন্তব্য করে পার্বত্য চট্টগ্রামের অবৈধ অস্ত্রধারীদের অস্ত্র পরিহার আহ্বান জানিয়েছেন র বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি।

রোববার (২০ মার্চ ২০২২) দুপুরে খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠে জেলা আওয়ামী লীগের তৃণমূল সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পাহাড়ে অস্ত্রের ঝনঝনানি দিয়ে শান্তি ফিরবে না উল্লেখ করে এমপি বলেন, এখনো স্বাধীন বাংলাদেশে বিশ^াস করেনা বিএনপি-জামায়াত। বিএনপি-জামায়াত চক্র পাকিস্তানের প্রেতাত্মা এবং স্বাধীন বাংলাদেশে পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করছে, তাই তারাও শান্তি চায় না বলেই সব সময় ষড়যন্ত্র করে আসছে বলেও তিনি মন্তব্য করে। এ সময় প্রধান অতিথি আরো বলেন, পাহাড়ের শান্তি চায় না বলেই বিএনপি চক্র সব সময় শান্তি বিনষ্টের চেষ্টায় লিপ্ত থাকে। বর্তমানেও পাহাড়কে অশান্ত করার পায়তারা করে যাচ্ছে বলে তিনি অভিযোগ তোলেন বিএনপির বিরুদ্ধে।

তিনি আরো বলেন, বর্তমানে রপ্তানি আয় ৫০ বিলিয়ন ডলারে পৌঁছে গেছে। যা অবিশ^াস্য। বর্তমানে বাংলাদেশ তৃতীয় বৃহত্তম পোশাক রপ্তানিকারক দেশ এবং যেভাবে দেশ এগিয়ে যাচ্ছে এ ধারা অব্যাহত থাকলে আমরা আগামী ৫ বছরের মধ্যে বিশে^র ১ নাম্বার রপ্তানি কারক দেশ হিসেবে শিল্পখাতে প্রতিষ্ঠিত হতে সক্ষম হবে বলে তিনি মন্তব্য করেন। এই সকল অর্জন প্রধানমন্ত্রীর সুদক্ষ রাষ্ট্র পরিচালনার কারনে বলে প্রধান অতিথি মাহবুবুল আলম হানিফ উল্লেখ করেন।

মাথাপিঁচু আয় বৃদ্ধি হয়েছে, দেশ এখন উন্নয়নশীল দেশের পথে হাটছে এধারা অব্যাহত থাকলে ২০৩১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পৌঁছাবে এবং আগামী ২০৪১ সালের মধ্যে এদেশ উন্নত রাষ্ট্র ও আত্ম মর্যাদাশীল জাতী হিসেবে পৌঁছতে সক্ষম হবে বলে তিনি প্রত্যাশা করেন। এই অগ্রগতি এতটা মসৃন ছিল না উল্লেখ করে বিএনপি-জামায়াতের দেশের বিরুদ্ধে বার বার ষড়যন্ত্র করার কথা উল্লেখ করে তিনি পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি ও উন্নয়নের স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

জেলা আওয়ামীলীগের সভাপতি ও শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি‘র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন,কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা এমপি, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, দীপংকর তালুকদার এমপি, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী। এরআগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে প্রতিনিধি সমাবেশের সূচনা হয়। দলে দলে নেতাকর্মীরা মিছিলসহকারে সমাবেশে যোগ দেন।