উন্নয়ন বোর্ডের আইসিডিপি প্রকল্পের কৃতিদের মাঝে সন্মাননা

489

dr nbo p..2

মঈন উদ্দীন বাপ্পী , ১৮ জুলাই ২০১৬ : পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতাধীন সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা-কর্মচারী, কর্মী-কর্মসম্পাদানকারীও উদ্ভাবনী উদ্যোগের মূল্যায়নের ভিত্তিতে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মাঝে সন্মননা প্রদান করা হয়েছে করেন। সোমবার সন্ধ্যাায় বোডের্র মাইনীমুখ মিলনায়তনে  এই সন্মননা প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সচিব এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা (এনডিসি) বলেন, বর্তমান সরকার উন্নয়নমুখি সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের, অঞ্চলের উন্নয়নে অবিরাম কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার প্রচেষ্ঠার কারণে ১৯৯৭ সালে পার্বত্য চুক্তি সম্পাদিত হয়েছিলো।

আর বর্তমানে সেই ঐতিহাসিক চুক্তির ফলে পাহাড়ে শান্তি বিরাজ করছে। পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে। সারাদেশের ৬৪ জেলার মধ্যে পার্বত্য চট্টগ্রাম অনেক পিছিয়ে ছিলো কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টির ফলে পাহাড়ের স্বাস্থ্য, শিক্ষা, বিশুদ্ধ পানি, পয়নিষ্কাশন খাতের অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থ বিভাগের সদস্য শাহিনুল ইসলামের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে বাস্তবায়ন কমিটির সদস্য মঞ্জুরুল আলম, জেলা প্রশাসক সামসুল আরেফিন, বরকল উপজেলার চেয়ারম্যান মণি চাকমা, আইসিডিপি প্রকল্পের কাপ্তাই উপজেলার রিয়া টুনু মারমা প্রমুখ।

চেয়ারম্যান মাঠ কর্মীদের উদ্দেশ্য বলেন, আপনার অনেক কষ্ট করে প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা করছেন কিন্তু সে হারে ভাতা প্রদান করতে পারছি না। সামনের জুন বাজেটে সর্বোচ্চ চেষ্ঠা থাকবে আপনাদের ভাতা বৃদ্ধি করতে। তিনি এসময় স্থানীয় সরকার পরিষদ তথা উপজেলা, পৌরসভা, ইউনিয়ন পরিষদের স্থানীয় প্রতিনিধিদের প্রতি অনুরোধ জানিযে বলেন, সরকারের আওতাধীন অনেক প্রকল্প রয়েছে যা কর্মীর অভাবে বাস্তবায়ন করতে পারছেন না কিন্তু আইসিডিপির অধীন অনেক কর্মী বাহিনী রয়েছে যাদের কাজে লাগালে একদিকে যেমন সরকারী প্রকল্পগুলো সহজে বাস্তবায়ন করা যাবে অন্যদিকে আইসিডিপির কর্মীদের আর্থিক উন্নয়ন বৃদ্ধি পাবে।

অনুষ্ঠান শেষে শ্রেষ্ঠ মাঠ কর্মকর্তা,কর্মচারী, কর্মীবাহিনীরা  প্রধান অতিথির হাত থেকে ক্রেষ্ট, সন্মাননা পত্র এবং চেক গ্রহণ করেন।

পোস্ট করেন, শামীমুল আহসান- ঢাকা ব্যুরো অফিস, দৈনিক রাঙামাটি