উন্নয়ন বোর্ড ও টেলিযোগাযোগ অধিদপ্তরের মধ্যে স্বাক্ষর হলো সমঝোতা স্মারক

311

॥ স্টাফ রিপোর্টার ॥
পার্বত্যাঞ্চলে পাড়াকেন্দ্রগুলোর মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে শিশুদের শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও টেলিযোগাযোগ অধিদপ্তরের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। আধুনিক সুবিধা বঞ্চিত পাড়াকেন্দ্রের প্রাক প্রাথমিক শিক্ষা ব্যবস্থা ডিজিটালকরণের মাধ্যমে ‘ডিজিটাল বাংলাদেশ’ এর সুফল দেশের প্রান্তিক পর্যায়ে পৌঁছে দেয়ার লক্ষ্যে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের সামাজিক দায়বদ্ধতা তহবিল কমিটি’র অনুমোদনক্রমে টেলিযোগাযোগ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘‘সুবিধা বঞ্চিত প্রত্যন্ত অঞ্চলের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থ ডিজিটালকরণ” শীর্ষক প্রকল্পের আওতায় এই সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়।

সোমবার স্বাক্ষর হওয়া এই স্মারকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষে ভাইস চেয়ারম্যান মোঃ নূরুল আলম নিজামী (অতিরিক্ত সচিব) এবং টেলিযোগাযোগ অধিদপ্তরের পক্ষে মহাপরিচালক মোঃ মহসিনুল আলম স্বাক্ষর করেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠিত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে টেলি কন্ফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী, মোস্তফা জব্বার, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মোঃ আফজাল হোসেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশনের (বিটিআরসি) মহাপরিচালক মোঃ মোস্তফা কামাল, টেলিযোগাযোগ অধিদপ্তরের সুবিধা বঞ্চিত প্রত্যন্ত অঞ্চলের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ডিজিটালকরন প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ আব্দুল ওহাব এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সদস্য পরিকল্পনা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প পরিচালক ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব)। টেলিযোগাযোগ অধিদপ্তর-এর আওতায় বাস্তবায়নাধীন এ প্রকল্পে ২৮টি মডেল পাড়াকেন্দ্রে স্মার্ট টিভি, ল্যাপটপ, বিভিন্ন যন্ত্রপাতি সরবরাহ ও স্থাপনসহ ইন্টারনেট সংযোগ প্রদান করা হবে। এছাড়া পাড়াকর্মী ও শিক্ষা সংশ্লিষ্ট কর্মকতাদের প্রশিক্ষণ দেয়া হবে।