উপনিবার্চনে প্রহসন ও ভোট ডাকাতির প্রতিবাদে রাঙামাটি বিএনপির মানববন্ধন

51

॥ স্টাফ রিপোর্টার ॥
ঢাকা-৫ ও নওগাঁ-৬ এ অনুষ্ঠিত জাতীয় সংসদের উপ-নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে নির্বাচন বাতিল ও পুনরায় নির্বাচনের দাবিতে কেন্দ্রীয় ঘোষিক কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন করেছে রাঙামাটি জেলা বিএনপি ও অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা।

সোমবার (১৯ অক্টোবর) সকালে রাঙ্গামাটি জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক উপমন্ত্রী মণি স্বপন দেওয়ান।

রাঙামাটি জেলা বিএনপি’র সভাপতি হাজী মোঃ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক এ্যাড. সাইফুল ইসলাম পনির, যুগ্ন সম্পাদক আলী বাবর, সদর থানার বিএনপি’র সভাপতি ও জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. মামুনুর রশীদ মামুন, জাসাসের সভাপতি আবুল হোসেন বালি, সাধারণ সম্পাদক কামাল হোসেন, জেলা মহিলা দলের আহবায়িকা মিনারা আশ্রাফ, সাধারণ সম্পাদকীকা সাহিদা আক্তার, বাবুল আলী, নিজাম উদ্দিন, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাধারণ সম্পাদক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম, পৌর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম প্রমুখ।

এছাড়া মানববন্ধনে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেকবদল, শ্রমিকদল, কৃষকদল, তাতীদল, ওলামাদল, জাসাস ও মৎসজীবিদলের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আয়োজিত মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, জাতীয় সংসদের দুটি আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগ এবং সরকার দলীয় সন্ত্রাসী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় ২০১৮ সালের জাতীয় নির্বাচনের মতই ত্রাস সৃষ্টি করে এবং কেন্দ্র দখল, জাল ভোট দিয়ে ও বিরোধী দলের এজেন্টদের কেন্দ্র থেকে জোর করে বের করে দিয়ে জনগণের ভোট ছিনতাই করেছে। আর নির্বাচন কমিশন নিরব দর্শকের ভূমিকা পালন করেছে। তাই ঢাকা-৫ ও নওগাঁ-৬ এ অনুষ্ঠিত জাতীয় সংসদের উপ-নির্বাচনের ফলাফল প্রত্যাখানসহ নির্বাচন বাতিল ও পুনরায় নির্বাচনের দাবি জানান বক্তারা।