এই সরকারের সময়ে সারাদেশে যে ধর্মীয় সম্প্রীতি বিরাজ করছে অতীতে কখনও তা ছিল না: দীপংকর

378

॥ রাঙ্গামাটি প্রতিনিধি ॥

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, এই সরকারের সময়ে সারাদেশে যে ধর্মীয় সম্প্রীতি বিরাজ করছে অতীতে কখনও তা ছিল না। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনার মানুষ বলেই দেশকে একটি অসাম্প্রদায়িক দেশে রূপান্তর করেছে। যার ফলে এখন সকল ধর্মের মানুষ নিশ্চিন্ত মনে ও শান্তিপূর্ণভাবে নিজ নিজ ধর্ম পালন করে যাচ্ছে।

রাঙামাটিতে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অধীনে সরকারি আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি এ কথা বলেন। তিনি বলেন বর্তমান সরকার সকল ধর্মের মানুষের কথা সব সময় চিন্তা করে বলেই বৌদ্ধ ধর্মীয় ট্রাস্টের মাধ্যমেও অনুদান প্রদান করা হচ্ছে। এ সময় রাঙামাটির বিহার-শ্মশান সংস্কার ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীদের আর্থিক অনুদান প্রদান করা হয়।। বুধবার (২৭ এপ্রিল) সকাল ১১টায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে এসব সরকারী অনুদানের অর্থ বিতরণ করা হয়।

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের রাঙামাটির ট্রাস্টি জয়সেন তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুদান প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, রেমলিয়ানা পাংখোয়া প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, এই বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাধ্যমে বিতরণকৃত অনুদান যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে। যাতে করে সকল মন্দিরের দায়িত্বশীল লোকজন উন্নয়ন কাজ করতে সাহস পায়। তিনি বলেন, এই কল্যাণ ট্রাস্ট সমসময় ধর্মীয় কাজে যেমন সহযোগিতা করে আসছে তেমনী দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত রোগীদের সহযোগিতা করে যাচ্ছে। আগামীতেও এর ধারাবাহিকতা ধরে রাখতে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সরকারের পক্ষ থেকে শম্মান সংস্কার ও অসহায় রোগীদের সহায়তার জন্য সর্বমোট ২লক্ষ ৯০ হাজার টাকার অনুদান প্রদান করা হয়।