এই সরকারের সময় সকল ধর্মের মানুষ নির্বিঘ্নে ধর্মীয় উৎসব পালন করতে পারছে: মন্ত্রী বাহাদুর

341

॥ বান্দরবান প্রতিনিধি ॥

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকারের আমলে সকল ধর্মের মানুষ তাদের নিজেদের ধর্মীয় উৎসব জাঁকজমক ভাবে উদযাপন করতে পারছে। ধর্ম যার যার, উৎসব সবার, তাই সকলের উৎসবে সকলে সহযোগিতা করা এবং যেকোন অনুষ্ঠানকে স্বার্থক করে তোলা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য। এসময় পার্বত্য মন্ত্রী আরো বলেন, সনাতন ধর্মালম্বীদের দুর্গাপূজা উপলক্ষে সকলকে স্বাস্থ্যবিধির প্রতি আরো মনোযোগি হতে হবে, বিশেষ করে এই দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন পূজামন্ডপে আগত দর্শনার্থীদের শারীরিক পরীক্ষা করা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা ও সার্বক্ষণিক মাস্ক ব্যবহারের প্রতি গুরুত্ব দিতে হবে। এসময় মন্ত্রী বীর বাহাদুর এমপি সনাতনী সমাজের আসন্ন দুর্গাপূজা সুন্দর ও সাফল্যমন্ডিত করার জন্য বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন এবং পূজা শেষে সুন্দর ও সুষ্টুভাবে প্রতিমা বিসর্জন প্রদানের জন্য সনাতনী সমাজের নেতৃবৃন্দের কাছে আহবান জানান।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বান্দরবানের ৭ উপজেলার বিভিন্ন পূজা উদযাপন কমিটির কাছে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বরাদ্ধকৃত এই অর্থ সহায়তা বিভিন্ন পূজা উদযাপন কমিটির কাছে প্রদান করে বান্দরবান জেলা প্রশাসন।

শনিবার (৯ অক্টোবর) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় বান্দরবান জেলা প্রশাসকের সভাকক্ষে এক অনুষ্টানের মাধ্যমে জেলার ৭ উপজেলার বিভিন্ন পূজা উদযাপন কমিটির কাছে নগদ অর্থ সহায়তা প্রদানকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত পুলিশ সুপার মো.আব্দুল কুদ্দুস ফরাজী, অতিরিক্ত জেলা প্রশাসক মো.লুৎফুর রহমান, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তোছিফ আহম্মেদ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান, সার্বজনীন কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি লক্ষীপদ দাশ, সাধারণ সম্পাদক সৌরভ দাশ শেখর, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হক, পার্বত্য মন্ত্রীর সহকারী একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী, মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি কৌশিক দাশ, মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি রাহুল বড়–য়া ছোটন সহ বান্দরবান জেলা সদর ও বিভিন্ন উপজেলার পূজা উদযাপন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্টানের শেষ পর্যায়ে বান্দরবান জেলার ৭উপজেলার ৩০টি পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে সর্বমোট ৩লক্ষ ২হাজার টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।