এতিম শিশুদের নিয়ে জীবনের ইফতার ও দোয়া মাহফিল

494
স্টাফ রিপোর্টার 
রাঙামাটি সদরের রসুলপুর এলাকার আল মোমিন নূরানী হাফেজিয়া মাদ্রাসা ও এবাদতখানায় এতিম শিশুদের নিয়ে পার্বত্যাঞ্চলের সর্বপ্রথম অনলাইন ব্লাড ব্যাংক Jibon”জীবন” স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। শনিবার ৮মে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন Jibon”জীবন” কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শহরের পৌর এলাকার ৭ নং ওয়ার্ডের রসুলপুরে এতিম শিক্ষার্থীদের সাথে নিয়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে সংগঠনের কার্যনির্বাহী সদস্যরা৷
সংগঠনের সমন্বয়ক মোবারক হোসেন রানার সভাপতিত্বে,  দপ্তর সম্পাদক ও ইফতার মাহফিল উদযাপন কমিটির আহবায়ক মুহাম্মদ বিল্লাল হোসাইন এর পরিচালনায় আয়োজনটি সম্পন্ন হয়। প্রথমেই পবিত্র কুরআন তিলাওয়াত করেন মাদ্রাসার খতিব মোহাম্মদ সাইফুদ্দিন। এরপর দোয়া ও মুনাজাত পরিচালনা করে ইফতার গ্রহণ করেন সকলে। অতঃপর উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন জীবনের কার্যনির্বাহী কমিটির সদস্যরা।
জীবনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক সাজিদ-বিন-জাহিদ (মিকি) বলেন, “জীবন পরিবার প্রতি বছরই পবিত্র মাহে রমজানে কোমলমতি এতিম শিশুদের সাথে নিয়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে। বর্তমান বৈশ্বিক করোনা মহামারীর ভয়াবহতা বিবেচনায় সীমিত পরিসরে এবারের আয়োজনটি করা হয়েছে সকল ধরনের স্বাস্থ্যবিধি নিশ্চিত করে।”
এসময় বর্তমান সময়ের চলমান করোনা পরিস্থিতি থেকে সারা পৃথিবীর মানুষের মুক্তির জন্য মহান আল্লাহ্‌র অনুগ্রহ কামনায় দোয়া করা হয়। সবাই যেন সুস্থতা ও স্বাভাবিক জীবনযাপনে ফিরতে পারে এজন্য ফরিয়াদ জানান সকল সদস্য। আয়োজনে সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্যগণ ও স্বেচ্ছাসেবীরা অংশগ্রহণ করেন। সংগঠনের পক্ষ হতে মাদ্রাসায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার উপহার হিসেবে প্রদান করা হয়।