এমএন লারমার মৃত্যুবার্ষিকীতে নানিয়ারচরে স্বরণসভা

346

॥ নানিয়ারচর প্রতিনিধি ॥

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) নানিয়ারচর শাখার উদ্যোগে মানবেন্দ্র নারায়ণ লারমার ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরনসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানবেন্দ্র লারমার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, রাঙামাটি জেলা জনসংহতি সমিতি (এমএন লারমা) এর সহ-সভাপতি ও নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

এসময় জেলা ও থানা অর্থ কমিটি, নানিয়ারচর মহিলা সমিতি, পাহাটি ছাত্র পরিষদ ও নানিয়ারচর ইউপিডিএফ (গণতান্ত্রিক) কমিটির সদস্যরা পুষ্পস্তবক অর্পণ করেন।

রাঙামাটি জেলা পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক এলটন চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে নানিয়ারচর থানা কমিটির সভাপতি প্রীতি কুমার চাকমা, সাংগঠনিক সম্পাদক রুপম দেওয়ান, নানিয়ারচর থানা সহ-সভাপতি জ্ঞান জ্যোতি চাকমা, নানিয়ারচর ইউপিডিএফ (গণতান্ত্রিক) পরিচালক রনয় চাকমাসহ এসব সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রগতি চাকমা বলেন, এমএন লারমার আদর্শে উজ্জীবিত হয়ে আমাদেরকে এক ও একক সংগঠনকে বেছে নিতে হবে। তবেই পাহাড় থেকে হিংসা, হানাহানি ও রক্তপাত বন্ধ করা সম্ভব। পার্বত্যাঞ্চল থেকে রক্তপাত বন্ধে ও শান্তিচুক্তি বাস্তবায়নে সরকারকে উদ্যোগ নিতে হবে।

তিনি আরো বলেন, পাহাড়ের উন্নয়নে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানকে জনগণের সাথে আরো আন্তরিক হতে হবে। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আবেদন জানাচ্ছি তিনি যেন নির্বাচনের মাধ্যমে জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনের মাধ্যমে নিয়োগ দেন। এতে করে জেলা পরিষদ চেয়ারম্যান জনগণের চাহিদা ও প্রকৃত সেবা নিশ্চিত করতে পারবে।