ঐতিহাসিক ৭ই মার্চ ঘিরে শিশু একাডেমির প্রতিযোগিতা

336

॥ সংবাদ বিজ্ঞপ্তি ॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর “মেমোরি অব দ্য ওয়াল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার’’ এ অন্তর্ভূক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি লাভ করেছে। এ অসামান্য অর্জনে অনুপ্রাণিত হয়ে মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতার আদর্শকে ধারণ করে এ দেশের শিশুরা সুনাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তুলবে।

দিবসটি যথাযোগ্য মর্যদায় উদযাপনের জন্য দুই দিন বাংলাদেশ শিশু একাডেমি, রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয় কর্তৃক আগামী ৬ মার্চ ২০২২ তারিখ সকাল ১০-০০টায় একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ পরিবেষণ ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং ৭ই মার্চ ২০২২ তারিখ সকাল ১০-০০টায় শহিদ আবদুল আলী মঞ্চ জেলা প্রশাসকের প্রাঙ্গণে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেছে।
প্রতিযোগিতার নিয়মাবলী নিম্মরূপ ঃ

১। ৭ই মার্চের ভাষণ পরিবেশণ প্রতিযোগিতাঃ ‘‘ক’’ বিভাগঃ ৪র্থ হতে ৬ষ্ঠ শ্রেণি এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ, বিষয়ঃ ৭ই মার্চের ভাষণ পরিবেশন। ‘‘খ’’ বিভাগঃ ৭ম শ্রেণি হতে ১০ম শ্রেণি এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ, বিষয়ঃ ঐ।

২। চিত্রাংকন প্রতিযোগিতাঃ ‘‘ক’’ বিভাগ ঃ নার্সারী হতে ৩য় শ্রেণি এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ, বিষয়ঃ ইচ্ছামত।

‘‘খ’’ বিভাগঃ ৪র্থ শ্রেণি হতে ৭ম শ্রেণি এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ, বিষয়ঃ ৭ই মার্চ ১৯৭১ এর ভাষণ। ‘‘গ’’ বিভাগ ঃ ৮ম শ্রেণি হতে ১০ম শ্রেণি এবং সমমানের ছাত্র/ছাত্রবৃন্দ, বিষয়ঃ ঐ।

মাধ্যম ঃ জলরং/প্যাস্টল রং
চিত্রাংকন প্রতিযোগিতার কাগজ একাডেমি থেকে সরবরাহ করা হবে এবং অন্যান্য সরঞ্জামাদি প্রতিযোগীদের সংগে আনতে হবে। বিজয়ী শিশুদের ৭/০২/২০২২ তারিখ সকাল ১০.০০ টায় জেলা প্রশাসকের অফিস প্রাঙ্গণে পুরস্কার প্রদান করা হবে।

অতএব, আপনি অনুগ্রহ পূর্বক আগামী ০৬ ও ০৭মার্চ তারিখের প্রতিযোগিতা এবং অনুষ্ঠান সমূহে অংশগ্রহণের নিমিত্তে আপনার শিক্ষা প্রতিষ্ঠান/শিশু সংগঠনের ছাত্র-ছাত্রীদের প্রেরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।