কঠোর লকডাউনের প্রথম দিনে নানিয়ারচরে চলছে প্রশাসনের কড়া নজরদারী

294

।। নানিয়ারচর প্রতিনিধি।।

করোনার ৩য় ঢেউ মোকাবেলায় সরকার ঘোষিত এক সপ্তাহের কঠোর লকডাউনে উপজেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী ও নানিয়ারচর পুলিশের কড়া নজরদারী এবং সচেতনতামূলক প্রচারণা অভিযান পরিচালিত হয়েছে। বৃহস্পতিবার (১লা জুলাই) সকালে উপজেলার ঘিলাছড়ি বাজার, বুড়িঘাট, বগাছড়ি, ইসলামপুর বউ বাজার ও মধ্যপাড়া, নানিয়ারচর ও টিএনটি বাজার এলাকায় সতর্কতামূলক প্রচারণা অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।

এসময় নানিয়ারচর জোনের (১০ বীর) উপ-অধিনায়ক মেজর এসএম রুবাইয়াত হুসাইন (পিএসসি) এর উপস্থিতিতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূয়েন খীসা, উপ সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অর্জুন দেবনাথ ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা টিপু সুলতান প্রমূখ।

চলমান করোনা পরিস্থিতিতে জনসাধারণ কে স্বাস্থ্য সচেতন করতে ও প্রয়োজন বিনা প্রয়োজনে ঘর থেকে বের হতে নিষেধ করে মাইকিং প্রচারণা চালায় উপজেলা প্রশাসন। এসময় ডা. নূয়েন খীসা চাকমা ভাষায় করোনা সচেতনতায় সতর্কতামূলক পরামর্শ এবং করনীয় সম্পর্কে বক্তব্য দেন। অভিযান পরিচালনাকালীন এসব এলাকার দোকানপাট বন্ধ করতে এবং পাহাড় ধ্বসের সম্ভব্য ঝুঁকিপূর্ণ এলাকাসমূহ পরিদর্শন করা হয়।

এছাড়াও বুড়িঘাট ৫নং ওয়ার্ডে ৩জন ও ৬নং ওয়ার্ডে ৬জন অসহায় দুস্থ্য পরিবারের মাঝে শিশু খাদ্য বিতরণ এবং অসহায় রোগীর চিকিৎসায় ১জন কে নগদ অর্থ বিতরণ করা হয়। এদিকে নানিয়ারচর থানার ওসি মোঃ সাব্বির রহমান উপজেলার ১৭মাইল, ১৮মাইল ও বেতছড়ি এলাকায় করোনা সতর্কতামূলক প্রচারণা চালিয়েছেন। এসময় এসআই ওমরা খানসহ পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।