কর্ণফুলী কলেজে প্রতিভা অন্বেষণে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান

562

p....4

মনু মারমা, ৮ ফেব্র”য়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : কাপ্তাই উপজেলার বড়ইছড়ি’ কর্ণফুলী (ডিগ্রী) কলেজে’র শিক্ষার্থীদের প্রতিভার অন্বেষণে রোববার এক সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন কর্ণফুলী (ডিগ্রী) কলেজে অধ্যক্ষ এইচ, এ বেলাল উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন কলেজে’র উপাধ্যক্ষ মোহাম্মদ সিরাজ উদ্দিনসহ শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ। কলেজ শিক্ষার্থীদের কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠান সূচনা করা হয়।

উদ্বোধনী বক্তব্যে অধ্যক্ষ এইচ,এ বেলাল উদ্দিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমি জানি আমার কলেজে প্রত্যেক শিক্ষার্থীর মধ্যে কোনো না কোনো সুপ্ত প্রতিভা লুকিয়ে আছেই। এই সুপ্ত প্রতিভার বিকাশের জন্য কলেজে আমরা এই সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি। কলেজের এই সাহিত্য ও সাংস্কৃতিক আয়োজন থেকে তোমরা আরো দক্ষতা অর্জন ও প্রতিভাবান হয়ে ভবিষ্যতে এই কলেজে’র সুনাম বয়ে আনবে এটাই আমাদের প্রত্যাশা।

অনুষ্ঠনে রবিন্দ্রসংগীত, নজরুলসংগীত, পল্লী¬গীতি, আধুনিক বাংলা গান, কবিতা, কৌতুক, নাচ এবং আঞ্চলিক গান পরিবেশনা করেন কলেজের শিল্পীরা। এতে বিচারকের দায়িত্ব পালন করেন সহকারী অধ্যাপক (বাংলা) বিপুল কান্তি বড়–য়া, সহকারী অধ্যাপক (গণিত) অমলেন্দুপাল, সহকারী অধ্যাপক (বাংলা) দিপান্বিতা বড়–য়া, প্রভাষক শ্যামলী দাশ, প্রভাষক শিবু শংকর বোস ও প্রভাষক কায়সারুল ইসলাম প্রমুখ।

প্রতিযোগীতায় প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান