কর্ণফুলী সরকারি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

309

কাপ্তাই প্রতিনিধি

কাপ্তাই উপজেলা স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান কর্ণফুলী সরকারি কলেজে নানা আনুষ্ঠানিকতায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। মঙ্গলবার এ দিবসটি উপলক্ষে জাতির সুর্য সন্তানদের বিনম্র শ্রদ্ধায়-স্মরণে কর্ণফুলী সরকারি কলেজের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, কবিতা আবৃত্তি, আলোচনা সভা ও মিলাদ-দোয়া মাহফিল এর আয়োজন করা হয়।

কলেজের শহীদ মিনারের মুক্তমঞ্চে অধ্যক্ষ এ.এইচ.এম বেলাল চৌধুরীর সভাপতিত্বে ও প্রভাষক পলাশ মুৎসুদ্দীর সঞ্চালনায় বুদ্ধিজীবীদের কর্মময় জীবন ও মুক্তিযুদ্ধে অবদান নিয়ে আলোচনা করেন উপাধ্যক্ষ মো. সিরাজউদ্দীন এবং শিক্ষক সাইফুল আলম।

এসময় আলোচনা সভায় উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক সুদর্শন বড়ুয়া, আবু তালেব, শ্যামলী দাশ, মো.আবদুল হালিম, কায়সারুল ইসলাম, মিজারুল ইসলাম , সাকিনা আহমেদ,অনুপ তঞ্চঙ্গ্যা, ক্রীড়া শিক্ষক মাসুদুল হক, লাইব্রেরীয়ান আমিনুল হক, আনিসুল হক এবং বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য নিবেদন ও নীরবতা পালন করা হয়। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ -দোয়া করা হয়। এছাড়া শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে ‘মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ বুদ্ধিজীবীদের অবদান ‘ শীর্ষক রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।