কাঁঠালতলী এলাকাবাসীর উদ্যোগে তৈরি করা হলো জীবাণুমুক্ত গেইট

427
॥ স্টাফ রিপোর্টার ॥
বর্তমান করোনা ভাইরাস নামক একটি মহামারী রোগ বিশ্ব সহ বাংলাদেশের মধ্যে ছড়িয়ে পড়েছে। ফলে দিন দিন প্রচুর পরিমাণে মানুষ করোনা ভাইরাস নামক রোগে আক্রান্ত হয়ে পড়ছে। ইতোমধ্যে অনেকে মৃত্যু বরণ করেছেন। তাই সকলকে সচেতন করার জন্য রাঙামাটি পার্বত্য জেলার ৭ নং ওয়ার্ড, কাঁঠালতলী এলাকাবাসীর উদ্যোগে এলাকার প্রবেশ মুখে একটি জীবাণুনাশক স্প্রে গেইট তৈরি করা হয়েছে
সোমবার বিকেলে কাঁঠালতলীর এলাকাবাসী এই জীবাণুমুক্ত গেইট স্থাপন করে।
এবিষয়ে তারা জানিয়েছে, কাঁঠালতলী এলাকার মধ্যে প্রতিদিন শত শত মানুষ, অর্ধশত মোটর সাইকেল, সিএনজি নিয়ে বিভিন্ন প্রয়োজনে প্রবেশ করেন। এরমধ্যে যদি কেউ তার অজান্তে করোনা ভাইরাস নামক রোগে আক্রান্ত হয়ে থাকেন। তাহলে তার মাধ্যমে গোটা কাঁঠালতলী এলাকায় করোনা ভাইরাস নামক মহামারি এই রোগটি ছড়িয়ে পড়তে পারে। এজন্য এই এলাকায় প্রবেশ করার সময়  লোকজন যেন এই গেইটের নিচে একটু দাঁড়িয়ে নিজেকে ও নিজের যানবাহনকে জীবাণুমুক্ত করে যেতে পারেন। এতে এই রোগ থেকে নিজেকে বাঁচাতে পারবেন এবং নিজের সচেতনতার জন্য বেঁচে যেতে পারে পরিবারের সকলের জীবন।
তারা আরো জানায় আমাদের এই জীবাণুমুক্ত গেইট এর জীবাণু নাশক  ঔষুধের ( স্প্রে) ফর্মুলা দিয়েছেন এবং তদারকি  করছেন ডাঃ এম এ হাই এবং ডাঃ মাসুদ স্যার। তাই, নিজে সচেতন হই, নিজে জীবাণু মুক্ত হই, এবং অন্য কে ও সচেতন করি। বিনা প্রয়োজনে বাহিরে বের হওয়া থেকে বিরত থাকি।