কাউখালীতে অপরাজিতার স্কিল ওয়ার্কশপ অনুষ্ঠিত

611
স্টাফ রিপোর্টার 
রাঙামাটির কাউখালী উপজেলায় অপরাজিতার দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে দিনব্যাপী দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ কর্মশালা ‘স্কিল ওয়ার্কশপ’ এর আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জীবন এর “স্কিল ড্রপস”।
শুক্রবার রাঙামাটির কাউখালী উপজেলা মিলনায়তনে এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন আরা সুলতানা। এসময় সামাজিক সংগঠন অপরাজিতার সভাপতি সাইদা জান্নাত এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে কাউখালী থানার অফিসার ইনচার্জ আবদুল আউয়াল, কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা. প্রদীপ কুমার নাথ, কাউখালী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আরিফুল হক মাহাবুব ও সহ-সভাপতি মো: ওমর ফারুক, বিজয় টিভির কাউখালী প্রতিনিধি মেহেদী হাসান সোহাগ, জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী সামাজিক সংগঠন জীবন এর প্রতিষ্ঠাতা সাজিদ-বিন-জাহিদ (মিকি), কাউখালী শাখার সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
সকালে জাতীয় পতাকা ও স্বেচ্ছায় রক্তদানের বিজয় পতাকা উত্তোলন এর মাধ্যমে আলোচনা অনুষ্ঠানের সূচনা করা হয়। আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন আরা সুলতানা বলেন, “অপরাজিতা নারী ক্ষমতায়ন নিশ্চিত করতে যেভাবে কাজ করছে তা সত্যিই প্রশংসনীয়। পক্ষপাতদুষ্ট সকল চিন্তাধারা থেকে পরিত্রাণ পেতে সমতাভিত্তিক অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। নারী-পুরুষের পারস্পরিক সম্মানবোধ ও সহাবস্থান নিশ্চিত করা গেলেই বৈষম্য লাঘব সম্ভব হবে।”
অতপর কর্মশালায় সেশন পরিচালনা করেন, আলোকচিত্রী আতাহার মাসুম, প্রাথমিক প্রতিবিধান নিয়ে কর্মশালায় বক্তব্য প্রদান করেন বিল্লাল হোসাইন, সাংগঠনিক কার্যক্রম ও ক্লাবিং টেকনিক নিয়ে সেশন পরিচালনা করেন মোবারক হোসেন রানা ও ই-মেইল এর খুঁটিনাটি নিয়ে কর্মশালা পরিচালনা করেন স্কিল ড্রপস এর মাস্টার ট্রেইনার সাজিদ-বিন-জাহিদ (মিকি)।
দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় অর্ধশতাধিক স্বেচ্ছাসেবী স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।
কেক কেটে ও রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে অপরাজিতার বর্ষপূর্তি উদযাপন করা হয়।