কাউখালীতে আন্তর্জাতিক নারী দিবসে নানা কর্মসূচি

317

॥ কাউখালী প্রতিনিধি ॥

কাউখালী উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কায্যালয়ের যৌথ আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে (৮মার্চ ) মঙ্গলবার আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়। দিবস টি ঘিরে কাউখালী উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কায্যালয়ের যৌথভাবে উপজেলার বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধি ও কর্মিদের ও এলাকার সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে এক ্র্যালী বের করা হয়। র‌্য্যালীটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা অডিটোরিয়ামে এসে শেষ হয়।

পরে উপজেলা অডিটোরিয়াম এক আলোচনা সভা উপজেলা মহিলা বিযয়ক অফিসার নীতা চাকমার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নিবাহী অফিসার নাজমুন আরা সুলতানা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অংপুরু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা, উপজেলা শিক্ষা অফিসার মানস মুকুল চাকমা, বিআরডিবি চেয়ারম্যান মোঃ বেলাল উদ্দিন, ইপসা সুখুি জীবন প্রকল্পের সমম্বয়ক চিংথোয়াই মং মারমা।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা প্রেস ক্লাব সহ-সভাপতি মোঃওমর ফারুক, উপজেলা জণস্বাস্থ্য উপ সহকারী প্রকৌশলী ঝিনি চাকমা, লীন এনজিওর প্রতি নিধি জ্ঞান বিকাস চাকমা, লীন এনজিও সংস্থার প্রতিনিধি নন্দন দেব,ইপসা এনজিওর প্রতি নিধি জ্ঞানেন্ধু বিকাস চাকমা, উইভ এনজিও সংস্থার প্রতিনিধি মেমাচিং মারমা,উইগেট এনজিও প্রতিনিধি রেনুকা চাকমা সহ উপজেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে উইভ এনজিওর ব্যাবস্থাপনায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে উপজেলা অডিটোরিয়ামে এক উপজাতিয় নাটিকা প্রদর্শন করা হয়।