কাউখালীতে কমিউনিটি লিডারদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

356

॥ কাউখালী প্রতিনিধি ॥

কাউখালী উপজেলায় স্থানীয় কমিউনিটি লিডারদের নিয়ে বে-সরকারী উন্নয়ন সংস্থা আরএইচস্টেপ এক মত বিনিময় সভার আয়োজন করে। বৃহস্পতিবার উপজেলা কার্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংস্থার উপজেলা প্রোগ্রাম ম্যানেজার তুহিন চাকমা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম চৌধুরী  (চৌচামং)। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান এ্যানি চাকমা কৃপা, উপজেলা ভাইস-চেয়ারম্যান মংসুইউ চৌধুরী ডুমং, কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যাজাই মারমা  প্রমুখ।

মতবিনিময় সভায় অংশ গ্রহন করেন, কাউখালী উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি মোঃ ওমর ফারুক, হারাঙী পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার চাকমা, ইসলামিক পাঠাঘার কাউখালী সুপারভাইজার মাওলানা মোঃ নুরুল হক, ঘাগড়া ইউপি মেম্বার মন্টু চাকমা, কলমপতি ইউপি মেম্বার পাইসামং মারমা,এ সময় আরএইচস্টেপ সংস্থার পক্ষে উপস্থিত ছিলেন, এস আর এইচ আর  ট্রেইনার সবুজ চাকমা, এডুকেটর কোহেলী চাকমা, রাজীব বিশ্বাস, রতন চাকমা, সুবর্না চাকমা।

মতবিনিময় সভায় ইসলামিক পাঠাঘারের সুপারভাইজার বলেন, আরএইচস্টেপ এনজিও যেভাবে কাউখালী উপজেলার বিভিন্নএলাকায় এলাকায় প্রজনন স্বাস্থ্য, কিশোর কিশোরীদের নিয়ে কাজ করছেন তা এলাকার জন্য ভাল বলে আমি মনে করি। উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান এ্যানি চাকমা বলেন, আমি যখন প্রথম আরএইচস্টেপের প্রোগ্রামে ১ম যাই এবং প্রশিক্ষন নেই এবং এলাকায় ফিরে আসি তখন এলাকার অনেক মানুষ আমাকে এই এনজিও’র কার্য্যক্রম ুিনয়ে বিভিন্ন বিব্রান্তিমুলুক কথাবার্তা বলেন। কিন্তু আজ আস্তে আস্তে আরএইচস্টেপের কার্য্যক্রমের ফলে তাদের সেই বিভ্রান্তি ভুল প্রমানীত হয়েছে। আজ মানুষ বিশেষ করে কিশোর কিশোরীরা আগের ছেয়ে অনেক সচেতন হয়েছে।

অন্যদিকে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান এস এম চৌধুরী বলেন, বে-সরকারী উন্নয়নমুলুক সংস্থা আর এই্চ স্টেপ যেভাবে কাউখালী উপজেলা বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন এলাকায় প্রজনন স্বাস্থ্য সেবা, কিশোর কিশোরীদের নিয়ে জনসচেতনতামুলুক কাজ করে আসছে তাতে আজ উপজেলার এসব এলাকার লোকজন আগের ছেয়ে এখন স্বাস্থ্য সর্ম্পকে অনেক সচেতন। আরএইচস্টেপ ভবিষ্যতে কাউখালী উপজেলা নয় পার্বত্য চট্টগ্রামের প্রতিটি ্উপজেলায় কাজ করুক এবং মানুষের পাশে দাড়াক আমি সেটাই প্রত্যাশা করছি আরইচস্টেপ এনজিও’র কাছে।