কাউখালীতে নিরাপদ সড়ক চেয়ে সংবাদ সম্মেলন

364

॥ কাউখালী প্রতিনিধি ॥
নিরাপদ সড়ক চাই (নিসচা) কাউখালী উপজেলা শাখার আয়োজনে বে-সরকারী উন্নয় সংস্থা ইপসার সৌজন্যে রোববার কাউখালী উপজেলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়েছে। নিসচা আয়োজিত সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন আইন-২০১৮ এর পুর্ণ বাস্তবায়ন চাই এর উপর সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিসচা কাউখালী উপজেলা শাখার সাধারন সম্পাদক মোঃ মনির।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মোঃ নুরুল আবছার, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোঃ হারুনুর রশিদ, ইপসা কাউখালী উপজেলা শাখার ব্যবস্থাপক মোঃ ওমর শরীফ, নিসচা সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ হারুনুর রশিদ, সংগঠনের প্রচার সম্পাদক মোঃ শাহালম, সাংস্কৃতিক সম্পাদক মোঃ জুয়েল, কার্য়করী কমিটির সদস্য মোঃ রিপন সহ নিসচা কাউখালী উপজেলা শাখার সকল সদস্যবৃন্দ।

নিসচা এর লিখিত বক্তব্যে পাঠকালে নেতৃবৃন্দ বলেন ‘পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়’ এ শ্লোগানে সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই(নিসচা) এর জম্ম আজ থেকে ২৭ বছর আগে ১৯৯৩ইং সালে ২২ অক্টোবর। কিন্তু নিসচা সারাদেশে নিরাপদ সড়ক চাই এর জন্য এখন পর্যন্ত আন্দোলন চালিয়ে যাচ্ছে। এই আন্দোলনের ফলে বর্তমান সরকার ২০১৮ইং সালে সড়ক পরিবহন আইন-২০১৮ইং করেন কিন্তু এখন পর্যন্ত তা পুর্ণ বাস্তবায়ন হয়নি বলে লিখিত বক্তব্যে বক্তারা বলেন।

লিখিত বক্তব্যে পাঠকালে আরো বলেন ২০১৯ইং সালে ১ নভেম্বর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনার পরেও আইনটি এখনও বাস্তবায়ন করা হয়নি বলে নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনে জানান। তারা অনতি বিলম্বে সড়ক পরিবহন আইন-২০১৮ ইং এর পুর্ণ বাস্তবায়ন করার জন্য বর্তমান সরকারের প্রতি অনুরোধ জানান।