কাউখালীতে ৫০ শয্যায় উন্নীত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স উদ্বোধন করলেন এমপি

338

॥ ওমর ফারুক, কাউখালী ॥

রাঙামাটির কাউখালীতে ৫০ শয্যায় উন্নীত নব নির্মিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুর ১টায় নবনির্মিত এই কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। এতকাল যাবত ৩১ শয্যা নিয়ে পরিচালিত কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীত করা হয়। এ লক্ষ্যে নির্মাণ করা হয় নতুন ভবন।

রাঙামাটি জেলা সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, সেনাবাহিনীর কর্মকর্তা মেজর নূর মোহাম্মদ, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসু দোহা চৌধুরী। এ ছাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ এরশাদ সরকার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা সুইমিপ্রু রোয়াজা, জেলা পরিষদ সদস্যবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধিসসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দিপংকর তালুকদার এমপি বলেন, পার্বত্য চট্টগ্রামের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণে এবং পার্বত্য শান্তি চুক্তির ধারাবহিকতায় এ অঞ্চলে উন্নয়নের গতিধারা শুরু হয়।

যে ধারাবাহিককায় পাহাড়ের প্রতিটি ক্ষেত্রে দৃশ্যমান উন্নয়ন আজ এ অঞ্চলের সার্বিক চিত্র এবং জীবনধারা পরিবতন করে দিয়েছে। বর্তমান সরকারের সময় দূর্গম পাহাড়ি এলাকায় স্বাস্থ্য খাতে যে উন্নয়ন হয়েছে তা এ অঞ্চলের মানুষ চিরদিন স্মরণ রাখবে। কোন সরকারের আমলেই এত উন্নয়ন কাজ হয়নি বলে যোগ করেন তিনি। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় বর্তমান সরকারের হাতকে শক্তিশালী করার আহবান জানান এমপি তালুকদার।