কাপ্তাইয়ে ইউএনও’র প্রেস ব্রিফিং

304

অর্ণব মল্লিক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৬ এপ্রিল সারাদেশে ঈদ উপহার স্বরুপ ৩২ হাজার ৯ শত ৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে নতুন ঘর হস্তান্তর করবেন। মুজিবর্ষে প্রধানমন্ত্রীর স্বপ্ন অনুযায়ী দেশে একজন মানুষও গৃহহীন থাকবেনা। এই স্বপ্ন বাস্তবায়নে দ্রুত গতিতে কাজ চলছে।

রবিবার (২৪ এপ্রিল) কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান তাঁর দপ্তরে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, হেডম্যান, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে এই তথ্য জানান।

ইউএনও জানান, প্রধানমন্ত্রীর এই ঘোষণার প্রেক্ষিতে পরিবার প্রতি ২ শতাংশ খাসজমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুর্নবাসনের লক্ষ্যে গত বছরের ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ১ম পর্যায়ে একযোগে ৬৯ হাজার ৯ শত ৪ টি এবং একই বছরের ২০ জুন ২য় পর্যায়ে ৫২ হাজার ৯ শত ৪৫ টি উপকারভোগী পরিবারের মাঝে ঘর হস্তান্তর করেছেন। এছাড়া ৩য় পর্যায়ে ঈদ উপহার হিসাবে সারাদেশে আগামী ২৬ এপ্রিল ৩২ হাজার ৯ শত ৪ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে নতুন ঘর হস্তান্তর করবেন। এদিকে কাপ্তাই উপজেলার ইতিমধ্যে ১ম পর্যায়ে ৬৮ টি এবং ২য় পর্যায়ে ৫টি সহ মোট ৭৩ টি গৃহ উপজেলার ৫ টি ইউনিয়নের উপকারভোগীদের হাতে হস্তান্তর করা হয়েছে।

এছাড়া নতুন করে তৃতীয় পর্যায়ে আরোও ২৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে দেওয়া ঘর দেওয়া হবে। ইতোমধ্যে এই ঘরের নির্মাণ কাজ শুরু হয়েছে বলে তিনি জানান। উক্ত প্রেস ব্রিফিং এ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুহুল আমিন, উপজেলা সিনিয়র প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী, ২ নং রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংক্য মারমা, উপজেলা ভূমি অফিসের কানুনগো মোঃ সিরাজ উদ্দৌলা, ইউপি সদস্য মোঃ সেলিম সহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।