কাপ্তাইয়ে চলমান লকডাউন কার্যকরে তৎপর প্রশাসনঃ স্বাস্থ্যবিধি নিশ্চিতে নিয়মিত চলছে অভিযান

325

|| অর্ণব মল্লিক, কাপ্তাই ||

রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। রবিবার বেলা ১২.৩০ হতে টা পর্যন্ত ১ টা ৩০ পর্যন্ত কাপ্তাই উপজেলা সদর ও বড়ইছড়ি বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহান।

এইসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট দেখে কাপ্তাই সড়ক এবং বড়ইছড়ি – ঘাগড়া সড়কে যান চলাচল শূন্য হয়ে যায়। মূহুর্তের মধ্যে সড়কে যানবাহন উধাও হয়ে যায়। কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন এসময় উপস্থিত ছিলেন। উক্ত ভ্রাম্যমান আদালতের অভিযানে বাংলাদেশ দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ৬ টি মামলায় ৬শ টাকা জরিমানা আদায় করা হয়।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা দপ্তরের অফিস সুপার মোঃ সিরাজুল ইসলাম এবং পুলিশ ও আনসার সদস্যরা এইসময় ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন। উল্লেখ্য যে, গত জানুয়ারী থেকে কাপ্তাইয়ে করোনা সংক্রমন প্রতিরোধ, স্বাস্থ্যবিধি নিশ্চিত করা ও কঠোর লকডাউন কার্যকর সহ বিভিন্ন আইনে এ পর্যন্ত প্রায় ৪৭৮টি মামলা দায়ের করা হয়েছে তৎমধ্যে গত মে মাস পর্যন্ত কাপ্তাই উপজেলা প্রশাসনের ভ্রাম্যমানের আদালতের অভিযানে ২৮৩ টি মামলায় ১ লক্ষ ৮৪ হাজার ৬শত টাকা আদায় করা হয়েছে।