কাপ্তাইয়ে প্রধানমন্ত্রীর গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং

192

অর্ণব মল্লিক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২১জুলাই (বৃহস্পতিবার) সারাদেশে আবারো গৃহহীন ও ভূমিহীন পরিবারকে নতুন ঘর হস্তান্তর করবেন। মুজিবর্ষে প্রধানমন্ত্রীর স্বপ্ন অনুযায়ী দেশে একজন মানুষও গৃহহীন থাকবেনা। এই স্বপ্ন বাস্তবায়নে দ্রুত গতিতে কাজ চলছে। তারই ধারাবাহিকতায় কাপ্তাইয়ে আরো ২৬ পরিবার পাচ্ছে এই ঘর উপহার।

তৎমধ্যে চন্দ্রঘোনা ইউনিয়নে ৬টি পরিবার এবং রাইখালী ইউনিয়নে ২০ টি পরিবার পাচ্ছে এই ঘর। আগামীকাল বৃহস্পতিবার উপকারভোগীদের এই গৃহ হস্তান্তর করা হবে বলে জানানো হয়েছে। উক্ত গৃহ প্রদান অনুষ্ঠানে রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান উপস্থিত থাকবেন। বুধবার (২০ জুলাই) কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান তাঁর দপ্তরে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, হেডম্যান, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে এই তথ্য জানান।

তিনি আরো জানান, এই ২৬টি ঘরের প্রতি ঘরে খরচ হয়েছে ২ লক্ষ ৫৯ হাজার ৫শত টাকা। ইউএনও আরো জানান, কাপ্তাই উপজেলায় ইতিমধ্যে ১ম পর্যায়ে ৬৮ টি এবং ২য় পর্যায়ে ৫টি সহ মোট ৭৩ টি গৃহ উপজেলার ৫ টি ইউনিয়নের উপকারভোগীদের হাতে হস্তান্তর করা হয়েছে। এছাড়া নতুন করে তৃতীয় পর্যায়ে ২য় ধাপে আগামীকাল আরোও ২৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে দেওয়া ঘর দেওয়া হবে। উক্ত প্রেস ব্রিফিং এ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুহুল আমিন, প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী, চন্দ্রঘোনা নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন মিলন সহ জনপ্রতিনিধি, বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।