কাপ্তাইয়ে বেসরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় শিক্ষকদের মাঝে অনুদান প্রদান

400

অর্ণব মল্লিক

কোভিড-১৯ এর প্রভাবে ক্ষতিগ্রস্থ কাপ্তাই উপজেলার বিভিন্ন বেসরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের মাঝে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে এই অনুদান প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষকদের মাঝে অনুদান প্রদান করেন খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরীর সভাপতিত্বে এবং কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি এম নুর উদ্দীন এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নাছির উদ্দীন, কাপ্তাই থানার ওসি মোঃ জসীম উদ্দীন, কেপিএম এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সুদীপ মজুমদার, কাপ্তাই উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ইদ্রিজ, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ শ্রম বিষয়ক সম্পাদক মোঃ হানিফ, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ সহ বিভিন্ন ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ দীপংকর তালুকদার বলেন, করোনাকালীন সময়ে বেসরকারি বিদ্যালয়গুলোর শিক্ষকেরা মানবেতর জীবনযাপন করেও শিক্ষাদান কার্যক্রম পরিচালনা করে গেছে। ওইসময় অনেক শিক্ষকেরা ঠিকভাবে বেতন পায়নি। তবুও তারা শিক্ষাদান কার্যক্রম বন্ধ করেনি। বর্তমানে আবার করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও অনেক শিক্ষকেরা আর্থিক অস্বচ্ছলতার মধ্যে রয়েছে। তাই রাঙামাটি জেলা পরিষদের উদ্যোগে এই অনুদান শিক্ষকদের প্রয়োজনে আসবে বলে তিনি মনে করেন।

এছাড়া তিনি করোনাকালীন সময়ে বেসরকারি বিদ্যালয়ের শিক্ষকের অবদানের প্রশংসা করেন। পরে কাপ্তাইয়ের বিভিন্ন বেসরকারি প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের ৫০ জন শিক্ষকের মাঝে রাঙ্গামাটি জেলা পরিষদের এই অনুদান প্রদান করা হয়।