কাপ্তাইয়ে মাস্ক না পরায় ৬জনের জরিমানা আদালতে

81

॥ কাপ্তাই প্রতিনিধি ॥
রাঙামাটির কাপ্তাইয়ে মাস্ক না পরায় পথচারি ও চালক থেকে ৬ মামলায় ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকেলে চন্দ্রঘোনার কেপিএম ও বারঘোনিয়া এলাকায় করোনাভাইরাস প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসব জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহান। অভিযানে মাস্কবিহীন সামর্থ্যবানদের জরিমানা ও অসামর্থ্যবানদের মাস্ক পরতে শপথ করানো হয়। এছাড়া নোংরা, ছেঁড়া মাস্ক পরা জনসাধরণকে নতুন মাস্ক বিতরণ করেন ইউএনও মুনতাসির জাহান।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহান জানান, অভিযানে গিয়ে দেখা যায়, অনেকের মুখে মাস্ক নেই। মাস্ক থাকলেও ব্যবহার করতে অনিহা ভাব। স্বাধ্যবিধি না মানা এবং মাস্ক পরিধান না করায় তাদের জরিমানা করা হয়েছে। এছাড়া অভিযান চলাকালে গরীব ও অস্বচ্ছল মানুষদের মধ্যে নতুন মাস্ক বিতরণ করা হয়।

উক্ত এস.টি-৩৮/২০১৯, ও জি.আর-৩৮০/২০১৪ মামলাটির রায়ের জন্য দীর্ঘ প্রতিক্ষার পর এর রায়ে বাদী পক্ষ সন্তুষ্টি প্রকাশ করে আসামীর রায় কার্যকরের মধ্য দিয়ে আর কোন মা-ভাই যেন সন্তান হারা না হয় সে কামনা করেন।