কাপ্তাইয়ে শিক্ষা প্রতিষ্ঠান ও দুঃস্থদের সেনা উদ্যোগে মানবিক সহায়তা প্রদান

299

॥ স্টাফ রিপোর্টার ॥

সম্প্রীতি উন্নয়ন ও মানবিক সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে রাঙামাটির কাপ্তাইয়ে সেনাবাহিনীর নিজস্ব তহবিল থেকে কাপ্তাইয়ের বিভিন্ন ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ অসহায় ও প্রতিবন্ধী পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা ও ঢেউটিন বিতরণ করা হয়েছে।

সোমাবার সকাল ১১ টায় কাপ্তাই জীপতলী সেনাবাহিনী মাঠে সেনাবাহিনীর পক্ষ থেকে এসব সহায়তা প্রদান করেন কাপ্তাই ৭ আর ই ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ফেরদৌস হাসান পিএসসি। এসময় উপস্থিত কাপ্তাই সেনাবাহিনীর উপ-অধিনায়ক মেজর মোস্তাকিম, ক্যাপ্টেন মাহমুদ, কাপ্তাই সেনাবাহিনী আর এম ও ক্যাপ্টেন কায়সার, কাপ্তাই ৪ নং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল লতিফসহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৬০ জন স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস, মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ,পানির ফ্লাক্স, গবাগনা বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের জন্য স্কুল ব্যাগ, সিলিং ফ্যান, পানির ফ্লাক্স, প্রতিবন্ধী রুপংকর তঞ্চঙ্গ্যার পরিবারকে ১৫হাজার টাকা নগদ অর্থ সহায়তা, অসুস্থ শিশু সুজন চাকমার চিকিৎসার জন্য নগদ ৫ হাজার টাকা অর্থ সহায়তা প্রদানসহ দুস্থ ও অসহায় পরিবারের জন্য ঢেউটিন বিতরণ করা হয়।

এসময় কাপ্তাই সেনাবাহিনীর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ফেরদৌস হাসান বলেন, পাহাড়ে শান্তি শৃংখলা রক্ষার পাশাপাশি সেনাবাহিনী এখানে বসবাসরত সকল সম্প্রদায়ের কল্যাণে কাজ করছে। ভবিষ্যতে ও জনকল্যাণে সেনাবাহিনীর এসব সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।