কাপ্তাইয়ে ১৯ বিজিবির প্রতিষ্ঠা বার্ষিকী পালন

428

1436115564

কাপ্তাই সংবাদদাতা, ৭ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : আনন্দ মুখর পরিবেশে সোমবার কাপ্তাইয়ে ১৯ বিজিবি তথা ওয়া¹াছড়া জোনের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। এ উপলক্ষে ব্যাটালিয়ন সদর দপ্তরকে বর্ণিল সাজে সাজানোর পাশাপাশি সুধি সমাবেশ ও প্রীতি ভোজের আয়োজন করা হয়।

অনুষ্ঠানিকভাবে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন রাঙামাটি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সানাউল হক। এসময় উপস্থিত ছিলেন রাঙামাটি সেক্টর কমান্ডার কর্ণেল শওকত ওসমান ও ১৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল সোহেল উদ্দিন পাঠান। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাঁটির কমান্ডিং অফিসার ক্যাপ্টেন এ এস এম আফজালুল হক, কমান্ডার এ এইচ এম শামীম, ১১ আর ই ব্যাটালিয়নের অধিনায়ক সৈয়দ ওবায়দুল্লাহ হেল সাফী, ১০ বেঙ্গলের অধিনায়ক লেঃ কর্ণেল রাইসুল ইসলাম, ডিজিএফআইয়ের অধিনায়ক মেজর এস এম আমিনুল হক, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ দিলদার হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে রাঙামাটি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সানাউল হক বলেন ১৯৭৫ সালের ৭ ডিসেম্বর এই ব্যাটালিয়ন প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠার পর থেকে ব্যাটালিয়ন দেশ ও জাতির স্বার্থে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি ব্যাটালিয়নের সকল অফিসার ও সৈনিকদের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন এবং জাতীয় স্বার্থে আগামীতেও ১৯ বিজিবি কাঙ্খিত অবদান রাখবেন বলে আশা প্রকাশ করেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান