কাপ্তাই উপজেলা কৃষকলীগের জরুরী সভা অনুষ্ঠিত

95

|| কাপ্তাই প্রতিনিধি ||

কাপ্তাই উপজেলা কৃষকলীগের এক জরুরী সভা শুক্রবার (২৫ জুন) বড়ইছড়ির য়াঝাং হোটেলে অনুষ্ঠিত হয়েছে। সভায় কাপ্তাই উপজেলা কৃষকলীগ সভাপতি মোঃ শামসুদ্দীন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুধীর তালুকদারের সঞ্চালনায় ও উপজেলা এবং ইউনিয়নের কৃষকলীগের নেতাকর্মীদের উপস্থিতিতে গুরুত্বপূর্ণ ৩টি বিষয়ে আলোচনার ভিত্তিতে সিন্ধান্ত গৃহীত হয়।

সভায় বিস্তারিত আলাপ-আলোচনা ও যাচাই বাছাই এর মাধ্যমে কিছু পরিবর্তন ও পরিবর্ধন করা হয়েছে। উক্ত সভায় কাপ্তাই উপজেলাধীন ৩নং চিৎমরম ইউনিয়ন শাখা কৃষকলীগের কার্য নির্বাহী পরিষদের তালিকা অনুমোদনের জন্য সর্বসম্মতিক্রমে সিন্ধান্ত গৃহীত হয়। উক্ত ইউনিয়নে কৃষকলীগের সভাপতি হিসাবে মোঃ ফখরুল ইসলাম, সাধারণ সম্পাদক হিসেবে মংউচিং মারমা এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে অংসাথুই মারমাসহ ৬১ জন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এছাড়া ৪নং কাপ্তাই ইউনিয়ন শাখা কৃষকলীগের সভাপতি আইয়ুব হোসেন দীর্ঘদিন এলাকায় অনুপস্থিত থাকার কারণে দলের সাংগঠনিক কার্যক্রমের ব্যাঘাত সৃষ্টি হওয়ায় এবং দলের স্বার্থে ও দলকে এগিয়ে নিতে কৃষকলীগের গঠনতন্ত্র ২০ এর (খ) অনুচ্ছেদ (ক) উপধারায় সভাপতি দীর্ঘদিনের অনুপস্থিতিতে সিনিয়র সভাপতি সাথোয়াইপ্রু মারমাকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সাংগঠনিক ও প্রশাসনিক দায়িত্ব পালনে নিয়োগ দেওয়ার সিন্ধান্ত গৃহীত হয়।

এছাড়া ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন শাখার সাধারন সম্পাদক খোকন বড়ুয়ার বিরুদ্ধে আনীত বিভিন্ন অভিযোগের বিষয়ে পর্যায়ক্রমে আলাপ আলোচনা শেষে উপস্থিত নেতাকর্মীদের সিন্ধান্ত মোতাবেক প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের কারণে গঠনতন্ত্র ২৪ এর (ক) উপধারার অপরাধ অনুয়ায়ী তার পদ থেকে বহিস্কার করা হয় এবং সেই সাথে দলের সাংগঠনিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করার জন্য গঠনতন্ত্র ২০ এর ‘গ’ উপধারা অনুযায়ী উক্ত পদে চন্দ্রঘোনা ইউনিয়ন কৃষকলীগের যুগ্ম সম্পাদক-১ মৃণাল তনচংগা কে অদ্য হতে দায়িত্ব পালন করার জন্য সিন্ধান্ত গৃহীত হয়। সভায় কাপ্তাই উপজেলা ও ইউনিয়নের কৃষকলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।