কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন স্থগিত

360

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ নির্বাচন স্থগিত করা হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) কাপ্তাই উপজেলা নির্বাচন অফিস বিষয়টি নিশ্চিত করেছে। প্রসঙ্গত, সম্প্রতি কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীনকে একটি বন মামলায় নি¤œ আদালত কর্তৃক সাজা দেওয়ার কারণে স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়।

যার প্রেক্ষিতে গত ১১ নভেম্বর নির্বাচন কমিশন ওই পদে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে। ফলে গত ২৬ নভেম্বর ভাইস চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়ন পত্র জমা দিয়েছে। এদিকে, সাবেক ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীন নি¤œ আদালতের ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন এবং আদালত তাকে পূর্নবহালের পক্ষে গত ৮ নভেম্বর রায় দিয়েছে বলে তিনি জানিয়েছেন।

এছাড়া রায়ের সকল কাগজপত্র স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং নির্বাচন কমিশনে জমা করেছেন নাছির উদ্দীন। তাই নির্বাচন কমিশনের প্রেরিত এক ফ্যাক্স বার্তায় কাপ্তাইয়ে ভাইস চেয়ারম্যান পদে উপ নির্বাচন স্থগিত করা হয়। এ ব্যাপারে শনিবার কাপ্তাই উপজেলা নির্বাচন অফিসার তানিয়া আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি ভাইস চেয়ারম্যান পদে উপ নির্বাচন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন।