কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবা উন্নয়নে ডেন্টাল ইউনিটের উদ্বোধন

396

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সহায়তায় (গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে) এবং কাপ্তাই উপজেলা পরিষদের বাস্তবায়নে প্যাথলজি শাখার জন্য প্রাপ্ত বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম এবং সিএমএসডির সহযোগীতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেন্টাল ইউনিটের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী উপস্থিত থেকে এসব কার্যক্রমের উদ্বোধন করেন। কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এসময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক, কাপ্তাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাইনুল হোসেন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, কাপ্তাই উপজেলা আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ ওমর ফারুক রনি, উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী, ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, ২নং রাইখালী ইউপির প্যানেল চেয়ারম্যান এনামুল হক, কাপ্তাই উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর ঝিমি চাকমা, কাপ্তাই তথ্য সেবা কর্মকর্তা তাহমিনা সুলতানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ তাহমিদুর রহমান, ডাঃ তায়েফ মাহামুদ, উপজেলা ডেন্টাল সার্জন শিপলু দেব, কাপ্তাই উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাম্মদ ইলিয়াছ সহ বিভিন্ন ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) ও ভারপ্রাপ্ত ভান্ডার রক্ষক অমর দাশ জানান, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সহায়তায় কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের প্যাথলজি শাখার জন্য কিছু চিকিৎসা সরঞ্জাম দেওয়া হয়েছে। তার মধ্যে ১টি সেমি অটো এনালাইজার, ১টি সিবিসি (থ্রিপার্ট) মেশিন, ১টি অটোক্লেভ, ১টি আইপিএস, ১টি এয়ার কন্ডিশনার, ৫টি স্টেরিলাইজার ও ২টি অগ্নি নির্বাপক যন্ত্র দেওয়া হয়েছে।

কাপ্তাই উপজেলা আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ ওমর ফারুক রনি জানান, কাপ্তাই উপজেলা বাসীর দীর্ঘ দিনের দাবী ডেন্টাল ইউনিট চালুর মাধ্যমে দাঁতের বিশেষায়িত সেবাদানের পথ উন্মোচিত হয়েছে। এছাড়া প্যাথলজি নতুন সংযোজিত সরঞ্জাম দ্বারা বিভিন্ন পরীক্ষার সঠিক রিপোর্ট প্রদান করা সম্ভব হবে। এজন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।